রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিবিরকর্মীসহ গ্রেফতার আরো ২

পীরগঞ্জের মাঝিপাড়ার ঘটনা নতুন করে ১৩ জন রিমান্ডে

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দুপল্লীতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার অভিযোগে শিবিরকর্মীসহ আরও ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে নতুন করে আরও ১৩ জনকে ৩ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

গত রোববার দিনগত রাতে গাইবান্ধা জেলার সাদুল্যাপুর ধাপের হাট থেকে আবদুল্লাহ আল মামুন (২৩) এবং পীরগঞ্জের রামনাথপুর থেকে ওমর ফারুক (২৪) কে গ্রেফতার করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ সার্কেল) মো. কামরুজ্জামান জানিয়েছেন, ধাপের হাট এলাকার জাবেদ আলী মন্ডলের ছেলে আব্দুল্লাহ আল মামুন ২০১২ সাল থেকে সাদুল্লাহপুরে শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। মাঝখানে কিছুদিন মালয়েশিয়ায় থাকার পর আবারও দেশে এসে শিবিরের সাথে সম্পৃক্ত হয়। একই এলাকার আব্দুল খালেক মিয়ার ছেলে ওমর ফারুক পীরগঞ্জ দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকার একটি মসজিদের ইমাম। ঘটনার রাতে পেট্রোল নিয়ে মোটরসাইকেলে করে তারা সাদুল্যাপুর থেকে পীরগঞ্জে এসে হামলায় অংশ নেন।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেষ চন্দ্র জানিয়েছেন, পীরগঞ্জের মাঝিপাড়া হিন্দু পল্লীতে সংঘটিত ঘটনায় ৪টি মামলা হয়েছে। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩টি এবং হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় একটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৬৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়া ও সহিংসতার ঘটনা উসকে দেয়ার অন্যতম হোতা পরিতোষ সরকার, উজ্জ্বল হোসেন, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামসহ অনেকেই রয়েছেন। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিকে, এ ঘটনায় নতুন করে ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ সোমবার দুপুরে পীরগঞ্জ আমলি আদালতে আসামিদের ৭ দিনের রিমান্ডের আবেদন জানালে বিজ্ঞ বিচারক ফজলে এলাহী খান তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানিয়েছেন, আগে যাদের রিমান্ডে নেয়া হয়েছিল, তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সে তথ্য অনুযায়ী আমরা কাজ করছি। ঘটনার একদিন পর এই ১৩ আসামিকে বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে। এ কারণে রিমান্ড আবেদন করা হয়েছে। এর আগে ৩৭ আসামিকে ৩ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন