শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শীর্ষে চট্টগ্রাম আবাহনী

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো চট্টগ্রাম আবাহনী লিমিটেড। দশম রাউন্ডের ম্যাচে তারা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে সহজ জয় তুলে নিলো। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ৩-১ গোলে হারায় মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে তারকা মিডফিল্ডার জাহিদ হোসেন দু’টি ও হাইতিয়ান ফরোয়ার্ড লিওনেল প্রিউক্স একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে এক গোল শোধ দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসা।
ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো চট্টগ্রামের দলটি। প্রত্যাশিত গোলটি তারা পেয়েও যায়। ২ মিনিটে চট্টগ্রাম আবাহনীর দুই মিডফিল্ডার কৌশিক ও জাহিদ বল নিজেদের মাঝে দেয়া-নেয়া করে মুক্তিযোদ্ধার বক্সে ঢুকে পড়ে। বক্সের ভেতর থেকে জাহিদ হঠাৎ যে শটটি নেন তা প্রতিপক্ষ দলের একজন ডিফেন্ডারের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। এগিয়ে যায় চট্টগ্রামের আকাশী-হলুদরা (১-০)। ২৪ মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট করে বন্দর নগরীর দলটি। এসময় লেফট উইঙ্গার ইব্রাহিম একক প্রচেষ্টায় বল নিয়ে মুৃক্তিযোদ্ধার বক্সে ঢুকে পড়ে বামপ্রান্ত থেকে ডান পায়ের জোরালো শট নেন। কিন্তু বল অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়। ইব্রাহিমের শট ক্রসবারে লেগে বাইরে চলে যায়। এরপর থেকে যেন গোলশোধে মরিয়া হয়ে ওঠে মুক্তিযোদ্ধা। কিন্তু প্রথমার্ধে তারা কাজের কাজ কিছুই করতে পারেনি। তবে বিরতির পর ম্যাচে সমতা আনে অলরেডরা। ম্যাচের ৫১ মিনিটে ডিফেন্ডার সাইদুল হকের শট চট্টগ্রাম আবাহনীর ক্রসবারে লেগে ফিরে এসে বল পড়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসার পায়ে। তিনি ঠান্ডা মাথায় সেই বল ঠেলে দেন চট্টগ্রামের জালে (১-১)। তবে গোল পাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি মুক্তিযোদ্ধার। আট মিনিট পরই আবারও আগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ৫৯ মিনিটে অধিনায়ক মামুনুল ইসলামের ডানপ্রান্ত থেকে করা ক্রসে আড়াঅড়ি প্লেসিং শট নেন জাহিদ। তার শটের বল মুক্তির জালে আশ্রয় নিলে অসহায় চোখে চেয়ে থাকেন মুক্তিযোদ্ধা গোলরক্ষক মামুন খান (২-১)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) নিজেদেও সীমানা থেকে তারিক আল জানাবি বল ঠেলে দেন লিওনেল প্রিউক্সকে। প্রিউক্স বল নিয়ে এগিয়ে গিয়ে গোলরক্ষক মামুন খানকে ফাঁকি দিয়ে বল ঠেলে দেন জালে (৩-১)। তার এই গোলেই সহজ জয়ের আনন্দে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।
সন্ধ্যায় একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে ঢাকা আবাহনী ৩-১ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। বিজয়ীদের পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা দু’টি ও ইংলিশ ফরোয়ার্ড লি টাক একটি করে গোল করেন। বারিধারার হয়ে একমাত্র গোলটি শোধ দেন বদলী ফরোয়ার্ড শীতল। এই জয়ে দশ ম্যাচ শেষে ঢাকা আবাহনী ২০ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে উঠে আসলো। সমান ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে সবার শেষে রয়েছে বারিধারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন