রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদো, পগবার পর ওয়ার্নার, তবে...

কোকাকোলা কাণ্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না ডেভিড ওয়ার্নারের। অনেক দিন ধরেই রান ছিল না বাঁহাতি অস্ট্রেলিয়ান ওপেনারের ব্যাটে। কিন্তু গতপরশুই ফিরেছেন স্বরূপে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন ৪২ বলে ৬৫ রানের ঝকঝকে এক ইনিংস, তার দল অস্ট্রেলিয়াও জিতেছে ৭ উইকেটে।
মেজাজটা বেশ ফুরফুরে ছিল বলেই কিনা, সংবাদ সম্মেলনে এসে ওয়ার্নার করে বসলেন মজার এক কাণ্ড। আরও নির্দিষ্ট করে বললে ক্রিস্টিয়ানো রোনালদোকে নকল করেন ওয়ার্নার!
গতপরশু টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টেবিলে কোকাকোলার বোতল দেখে হয়তো সেই ঘটনাই মনে পড়ে যায় ওয়ার্নারের। রোনালদোর করা সেই ঘটনার পুনরাবৃত্তির লোভ সামলাতে পারলেন না। হাত দিয়ে কোকাকোলার বোতল দুটি তুলে কিছুক্ষণের জন্য টেবিলের নিচে লুকিয়ে ফেলেন তিনি। উপস্থিত সবাইকে জিজ্ঞেস করেন, ‘আমি কি এগুলো সরিয়ে ফেলতে পারি?’ তার কথার ধরন শুনে সবার মুখে হাসি ছড়িয়ে পড়ে। কিন্তু আইসিসির এক কর্মী এসে তাঁকে বোতল দুটি টেবিলে রাখতে অনুরোধ করেন। পরে বোতল দুটি আবার টেবিলে রাখতে রাখতে ওয়ার্নার বলেন, ‘যদি এটা ক্রিস্টিয়ানোর জন্য ভালো হয় (কোকাকোলা পরিহার), তাহলে এটা আমার জন্যও ভালো।’
মাস তিনেক আগে অনুষ্ঠিত ইউরোয় রোনালদোর ‘কোকাকোলা কাণ্ড’ নিশ্চয়ই সবার মনে আছে? সংবাদ সম্মেলনে এসে টেবিলে থেকে কোকাকোলার বোতল সরিয়ে রেখে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো হাতে পানির বোতল তুলে নেন। সবাইকে আহ্বান জানান, ‘কোকাকোলা পান না করে পানি পান করুন’।
এ ঘটনার কারণে কোকাকোলার প্রায় চার বিলিয়ন ডলার ক্ষতি হয়েছিল বলে দাবি করা হয়। বাংলাদেশি মুদ্রায় যা ৩৪ হাজার কোটি টাকারও বেশি! রোনালদোর এ কাণ্ড দেখে পরে কোকাকোলা একটি আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানায়, প্রত্যেকেই তার নিজস্ব পছন্দ অনুযায়ী পানীয় পান করেন এবং ভিন্ন ভিন্ন মানুষের চাহিদাও ভিন্ন। কিন্তু ততক্ষণে ক্ষতি যা হওয়ার হয়ে যায়, কোকাকোলার প্রতিটি শেয়ারের দাম কমে ১ দশমিক ৬ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন