বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য দুঃখের দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১:৫৭ পিএম

যুগের সঙ্গে ধীরে ধীরে আমাদের ছেড়ে চলে যাচ্ছেন ক্রীড়াঙ্গনের অনেক বড় তারকারা। এবার এই তালিকায় একই দিনে যুক্ত হলেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার অ্যালান ডেভিডসন ও অ্যাশলে মালেট। ২৪ ঘন্টার ব্যবধানে এ দুজন চলে যান না ফেরার দেশে।

টেস্ট স্পিনার অ্যাশলে মালেট মারা গেছেন ৭৬ বছর বয়সে, মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিন যাবত লড়াই করার পর। অন্যদিকে মৃত্যুর সময় অ্যালান ডেভিডসনের বয়স হয়েছিল ৯২।

ডেভিডসন, ধংস্বাত্মক বাহাতি পেস বোলার ও হার্ড হিটার ব্যাটসম্যান, যাকে ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার ও পছন্দের মানুষ হিসেবে বিবেচনা করা হতো।

ডেভিডসনের টেস্ট অভিষেক হয় ১৯৫৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের মাধ্যমে। সবমিলিয়ে ৪৪টি টেস্ট ম্যাচ খেলেন তিনি। উইকেট নেন ১৮৬টি। আর রান করেন ১ হাজার ৩২৮। খেলোয়াড়ী জীবনের ইতি ঘটার পর ক্রিকেট প্রশাসক হিসেবে আরো প্রায় ৫০ বছর কাজ করেছেন তিনি।

অন্যদিকে ম্যালেটও অস্ট্রেলিয়ার হয়ে অনেকদিন খেলেছেন। ১৯৬৮ সালে ইংল্যান্ডের বিপক্ষেই তার অভিষেক হয়। ক্যারিয়ারে সব মিলিয়ে ৩৮টি টেস্ট ম্যাচ খেলে ১৩২টি উইকেট নেন তিনি। একটা সময় তার শরীরে বাসা বাঁধে ক্যান্সার। ফলে নিজের জীবনের শেষ সময়টা খুব বেশি ভালো যায়নি তার। সূত্র : গালফ টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন