শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানবিরোধী নতুন নিষেধাজ্ঞা পরমাণু সংলাপে বাধা সৃষ্টি করবে: রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১০:১৩ এএম

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আন্তর্জাতিক সংস্থাগুলোতে নিযুক্ত রাশিয়ার স্থায়ী প্রতিনিধি মিখাইল উলিয়ানভ বলেছেন, ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা নিয়ে সংলাপ শুরুর ক্ষেত্রে জটিলতা সৃষ্টি করতে পারে এমন ধরনের যেকোনো পদক্ষেপ নেয়া থেকে সংশ্লিষ্ট দেশগুলোকে বিরত থাকা উচিত।

ইরানের কয়েকজন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর মার্কিন অর্থ মন্ত্রণালয় নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার পর গতকাল (শনিবার) সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া পোস্ট মিখাইল উলিয়ানভ এসব কথা বলেছেন।

এতে তিনি বলেছেন, ভিয়েনা সংলাপের সঙ্গে সংশ্লিষ্ট প্রত্যেকটি দেশকে এমন যেকোন ধরনের পদক্ষেপ নেয়া থেকে বিরত থাকা উচিত যা পরমাণু সমঝোতার আলোচনা শুরু ও সফলভাবে শেষ করার ক্ষেত্রে জটিলতা সৃষ্টি করে।

ইরানের ড্রোন কর্মসূচির সঙ্গে জড়িত থাকার অভিযোগে চার ব্যক্তি এবং দুটি প্রতিষ্ঠানের ওপর শুক্রবার মার্কিন অর্থ মন্ত্রণালয় নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা পুনর্বহালের আলোচনা শুরুর ক্ষেত্রে আমেরিকা আন্তরিক বলে বারবার দাবি করা সত্ত্বেও এই নিষেধাজ্ঞা আরোপ করল। ইরান বলছে, আমেরিকা মুখে পরমাণু সমঝোতার বিষয়ে আলোচনার কথা বললেও তারা প্রকৃতপক্ষে ডোনাল্ড ট্রাম্পের চাপ সৃষ্টির নীতিই অনুসরণ করছে এবং তারা তেহরানের ওপরে বারবার নিষেধাজ্ঞা আরোপ করছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন