বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন চাকরিতে আবেদনের আগে অনুমতি নিতে হবে সরকারি কর্মচারীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সরকারি কর্মচারীরা কর্তৃপক্ষের পূর্বানমোদন ব্যতিরেকে সরকারি কার্য ব্যতীত অন্য কোন চাকরি বা কার্য গ্রহণ করতে পারবেন না। নতুন চাকরিতে আবেদনের জন্য অনুমতি নিতে হবে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন কর্মরত ১৩ থেকে ২০ তম গ্রেডের কর্মচারীদের। যারা ইতিমধ্যে অনুমতি না নিয়ে আবেদন করেছেন তাদেরকে লিখিত বা ব্যবহারিক পরীক্ষার আগে অবশ্যই অনুমতি নিতে হবে।

গত ৩১ অক্টোবর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। গতকাল মঙ্গলবার আদেশটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের সংস্থাপন অধিশাখার কর্মকর্তা উপসচিব মুহাম্মদ লুৎফর রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, মন্ত্রিপরিষদ বিভাগের নব নিয়োগপ্রাপ্ত ১৩-২০ গ্রেডভুক্ত কর্মচারীদের অনেকেরই কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর কিংবা পরিদপ্তরের প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে থাকেন। অনেকের চাকরি হওয়ার পর বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়। সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা,১৯৭৯ এর ১৭ নম্বরে বলা হয়েছে, কোন সরকারি কর্মচারী সরকারের তথা যথাযথ কর্তৃপক্ষের পূর্বানমোদন ব্যতিরেকে সরকারি কার্য ব্যতীত অন্য কোন চাকরি বা কার্য গ্রহণ করতে পারবেন না।

আদেশে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের কর্মরত কর্মচারীদের বিভিন্ন মন্ত্রণালয়/ বিভাগ/ অধিদপ্তর/ পরিদপ্তরের প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদন করার ক্ষেত্রে অনুমতি নিয়ে আবেদন করতে হবে। এছাড়া যারা ইতিপূর্বে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আবেদন করেছেন তাদের ক্ষেত্রেযথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে লিখিত/ ব্যবহারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য বলা হলো। অনুমতি না নিলে তাদের বিরুদ্ধে সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন