বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্লান হলো লাথামের কীর্তি

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম নিউজিল্যান্ড ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ব্যাট ক্যারি করার গৌরব অর্জন করলেন টম লাথাম। কিন্তু তার এই কীর্তি ¤øান হয়ে গেছে ভারতের কাছে ৬ উইকেটে হারের কারনে।
গতকাল ধর্মশালায় টস হেরে ব্যাট করতে নেমে দশ নম্বর ব্যাটসম্যান টিম সাউদি ছাড়া কারোরই সঙ্গ পাননি লাথাম। দলীয় ১৪ রানে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিলকে দিয়ে শুরু। এরপর ৩১.৫ ওভারে ১০৬ রান তুলতেই একে একে বিদায় নেন আট কিউই ব্যাটসম্যান। শেষ আট ম্যাচে চতুর্থবারের মতো কোনো রান না করেই ফেরেন রস টেইলর। নবম উইকেটে লাথামের সাথে ৯.৪ ওভার ক্রিজে ছিলেন সাউদি। এসময় তারা যোগ করেন সর্বোচ্চ ৭১ রান। এর মধ্যে ৫৫ রানই আসে সাউদির ব্যাট থেকে। ¯্রােতের বিপরীতে ব্যাট চালিয়ে ৪৫ বলে ৬ চার ও ৩ ছক্কায় এই রান করেন সাউদি। দশ নম্বরে ব্যাট করতে নেমে কোন কিউই ব্যাটসম্যানের এটাই প্রথম ফিফটি ও সর্বোচ্চ রানের রেকর্ড। শেষ ব্যাটসম্যান হিসেবে ইশ সোদি যখন ফেরেন সফরকারীদের সংগ্রহ তখন ৪৩.৫ ওভারে ১৯০ রান। ৯৮ বলে ৭৯ রান করে অপরাজিত ছিলেন লাথাম। হৃত্বিক পান্ডে ও অমিত মিশ্র ৩টি করে এবং উমেশ যাদব ও কাদের জাদব নেন ২টি করে উইকেট।
জবাবে ৩৩.১ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাহেন্দ্র সিং ধোনির দল। ৮১ বলে অপরাজিত ৮৫ রান করেন বিরাট কোহলি। অভিষেক ম্যাচেই বল হাতে ৩১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন পান্ডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন