শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিগগির গ্যাস উত্তোলন শুরু করব: এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৩:৩১ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, তুরস্ক জ্বালানি সংক্রান্ত ‘বহু জটিলতা’ কাটিয়ে উঠেছে। খুব দ্রুত আমরা প্রাকৃতিক গ্যাস উত্তোলন শুরু করব। যার মাধ্যমে শুধু রাষ্ট্র নয় নাগরিকরাও লাভবান হবেন।

জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একেপি) ক্ষমতা গ্রহণের ১৯তম বার্ষিকী উদযাপন করে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান এসব কথা বলেন। তুরস্কের হুররিয়াত ডেইলি নিউজ এ তথ্য জানায়। আঙ্কারায় এরদোগান সাংবাদিকদের বলেন, আমরা ১৯ বছরেরও বেশি সময় ধরে আমাদের জাতির অনুগ্রহ নিয়ে এই পর্যায়ে এসেছি। কোনো অসুবিধা ছাড়াই আমাদের পরিধি বাড়ছে।

‘আমরা আমাদের দেশের সমস্ত কোণ অবকাঠামো, সুপার স্ট্রাকচার এবং সব ধরনের সেবার মাধ্যমে সজ্জিত করেছি। আমাদের প্রচেষ্টা এখনও অব্যাহত রয়েছে’, যোগ করেন তুরস্কের প্রেসিডেন্ট। পরে টুইটারে এরদোগান লেখেন, আমরা ২০০২ সালের ৩ নভেম্বর থেকে যেভাবে দেশের সেবা করে আসছি সামনেও তা অব্যাহত থাকবে।

এরদোগানের নেতৃত্বে ২০০১ সালে গঠিত হয় একেপি। যিনি ২০০৩ সালে তুরস্কের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। ২০১৪ সাল থেকে যিনি তুরস্কের প্রেসিডেন্ট। ২০১৮ সালে গণভোটের পর তুরস্ক প্রধানমন্ত্রী শাসিত শাসন ব্যবস্থা বদলে রাষ্ট্রপতি শাসিত শাসন ব্যবস্থায় স্থানান্তরিত হয়। দেশটিতে ২০২৩ সালে নতুন নির্বাচন হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন