সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়া আফগানিস্তানের সঙ্গে টেস্ট খেলবে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১:০২ পিএম

তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা নেওয়ার পর থেকেই দেশটির ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছিলো ধোঁয়াশা। পুরুষ ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নিলেও নারীদের ক্রিকেট নিয়ে তৈরি হয়েছিল হতাশার গল্প। এবার সেটারই হয়তো ফল পেল আফগান ক্রিকেট।

নভেম্বরের শেষের দিকে হোবার্টে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের মধ্যকার টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে তার এই টেস্টটি আপাতত স্থগিত করেছে। কারণ হিসেবে তার বলেছে আফগানিস্তান সরকার পুরুষদের ক্রিকেট খেলার অনুমতি দিলেও নারীদের অনুমতি দেবে না।

ক্রিকেট অস্ট্রেলিয়া আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচটি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছে, যা নভেম্বরের শেষের দিকে হোবার্টে নির্ধারিত ছিল তালেবানদের অধীনে মহিলাদের খেলাধুলার অনুমতি না দেওয়ার বিষয়ে তাদের দৃঢ় অবস্থানের পরে তবে ভবিষ্যতের মরসুমে ম্যাচটি খেলার আশা করছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া সেপ্টেম্বরের শুরুতে বলেছিল মহিলারা যদি খেলার অনুমতি না পায় তাহলে তারা এই সিরিজ বাতিল করা ছাড়া আর কোর উপায় নেই। কারণ, খেলাধুলায় সবার সমান প্রবেশাধিকার।

যাইহোক, সিএ এখনও আশাবাদী আফগানিস্তান বিষয়টি পরিষ্কার করবে এবং ক্রিকেটে সুস্থ পরিবেশ সৃষ্টি করবে। করোনার কারণে এর আগে ২০২০ সালে এই সফরটি স্থগিত করা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন