শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্ভোগ বিবেচনায় ধর্মঘট প্রত্যাহারের আহ্বান সেতুমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১:২৮ পিএম

পরীক্ষার্থী এবং জনগণের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে পরিবহণ ধর্মঘট প্রত্যাহারের আহবান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি শুক্রবার সকালে তার বাসভবনে ব্রিফিংয়ে পরিবহন মালিক শ্রমিকদের প্রতি এ আহবান জানান।

ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে পরিবহণ মালিক শ্রমিকদের ডাকা ধর্মঘট আজ থেকে শুরু হয়েছে। সকাল থেকে সড়কে কোনো বাস ও পণ্যবাহী ট্রাক দেখা যাচ্ছে না। এতে অচল হয়ে পড়েছে জনজীবন। দুর্ভোগে পড়েছেন সড়কে চলাচলকারীরা।

আগামী ৭ নভেম্বর (রোববার) বিআরটিএর ভাড়া পুনঃনির্ধারন কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ বলেন, সেখানে সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সঙ্গে আলাপ আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যম জনগণের উপর বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে।

বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর টোলভাড়া বৃদ্ধি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ খরচ বৃদ্ধির কারণে অনুমোদিত যানবাহনের শ্রেণীবিন্যাস এবং টোলহার বৃদ্ধি করা হয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেতুতে সর্বশেষ ২০১১ সালে টোলহার বাড়ানো হয়েছিল, দীর্ঘ ১০ বছর পর এই সেতুর টোলহার বাড়ানো হয়েছে। অন্যদিকে ২০০৮ সালে মুক্তারপুর সেতু চালু হবার পর এই প্রথম সেখানে টোলহার বাড়ানো হয়েছে।

সেতুমন্ত্রী বাস্তবভিত্তিক ও যৌক্তিক হারে টোলহার বৃদ্ধির বিষয়টি মেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mohammed Toaha Chowdhury ৫ নভেম্বর, ২০২১, ৬:৪৩ পিএম says : 0
আপনার কথা ঠিক স্যার, ধর্মঘট প্রত্যাহার করা উচিৎ । তবে স্যার বাংলাদেশে তো কোন কিছুর দাম বৃদ্ধি হলে আর কমার নজির নেই। যাক স্যার, যা পারেন বাড়িয়ে দেন।যে ঠিকবে সে দাঁড়াবে,আর যে দাঁড়াতে পারবেনা সে হারিয়ে যাবে। কয়দিন আগে তো দেখলাম, আমাদের দেশে জিনিস পত্রের দাম ইউরোপ আমেরিকা থেকে বেশি শুধু শ্রমিক এর বেতন ছাড়া।
Total Reply(0)
MD Taleb Ullah Swapon ৫ নভেম্বর, ২০২১, ৬:৪৩ পিএম says : 0
কিছুদিনের মধ্যেই নতুন নাটক/ইস্যু চলে আসবে, তেলের দাম বৃদ্ধি মাটি চাপা পড়ে যাবে, তখন সবাই তেলের কর্ম ভুলে নতুন ঘটনার পিছে দৌড়াবে, গত এক যুগ এইভাবে চলে আসছে।
Total Reply(0)
Hannan Kabir ৫ নভেম্বর, ২০২১, ৬:৪৩ পিএম says : 0
জনগনের দুর্ভোগ বিবেচনায় আপনাদেরও ক্ষমতার প্রত্যাহার আহ্বান জানাচ্ছি।
Total Reply(0)
Mdhossain Ahmed ৫ নভেম্বর, ২০২১, ৬:৪৪ পিএম says : 0
দুর্ভোগ নয়, বলুন আমাদের পকেট ভারি করার সুবিধার্তে ধর্মঘাট প্রত্যাহার করা উচিৎ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন