শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চাকরি হারালেন বর্ণবাদী ভন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইংল্যান্ডের ক্রীড়াক্ষেত্রে বর্ণবাদ ইস্যুটাকে বেশ গুরুত্ব সহকারে দেখা হয়। এবার সেটির ফাঁদে পড়ে চাকরি হারালেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাইকেল ভন। মূলত ইংলিশ ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ এনেছেন আজিম রফিকসহ বেশ কয়েকজন ক্রিকেটার। সেটির জের ধরে বিবিসি রেডিও থেকে চাকরি হারিয়েছেন ভন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তার বহিস্কারাদেশ অব্যাহত থাকবে।

নাম প্রকাশ না করার শর্তে ভনের বিরুদ্ধে অভিযোগ করেছেন ইয়র্কশায়ারের দুই ক্রিকেটার। তাদের অভিযোগ, ২০০৯ সালে ক্লাবটিতে থাকাকালীন খেলোয়াড়দের (বিশেষ করে এশিয়ান ক্রিকেটারদের) বর্ণবাদী মন্তব্য করতেন মাইকেল ভন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক। তবে এটা স্বীকার করেছেন যে, বর্ণবাদী আচরণ হয়েছে।
এদিকে, ভনকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার রানা নাভিদ উল হাসান। তিনি বলেন, ভন বর্ণবাদী মন্তব্য করতেন এবং সেটি তিনি নিজ কানে শুনেছেন। এমনকি যেকোনো তদন্তে সহায়তা করতে রাজি বলে জানান এই ক্রিকেটার।
গত ১২ বছর ধরে বিবিসি রেডিওতে অনুষ্ঠান সঞ্চালনা করতেন ভন। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি কাজে ফিরতে পারবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন