শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে জেলা আ.লীগ সভাপতির গাড়ি ভাংচুর মামলায় কমলনগরের সাবেক ইউপি চেয়ারম্যান কারাগারে

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৩:১১ পিএম

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর গাড়ি ভাংচুর মামলার প্রধান আসামি সাবেক ইউপি চেয়ারম্যান ফয়সল আহমেদ রতনকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় উচ্চ আদালত রতনকে ৮ সপ্তাহের জামিন দেয়। মেয়াদ শেষ হলে তিনি লক্ষ্মীপুর জজ ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এতে বিচারক জামিন আবেদন নামঞ্জুর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আসামি রতন কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্র জানায়, ২১ জুন দুপুরে প্রথম ধাপে ইউপি নির্বাচন চলাকালে আওয়ামী লীগ সভাপতি পিংকু তোরাবগঞ্জ পৌঁছালে গাড়িতে হামলার ঘটনা ঘটে, ভাংচুর করা হয় গাড়ির কাঁচ। আহত হন পিংকুসহ অন্তত ১০ নেতাকর্মী। এ ঘটনায় রতনকে প্রধান ও কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পিসহ ৫৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৮০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। আ.লীগ নেতা পিংকুর গাড়ি চালক নিজাম উদ্দিন বাদী হয়ে কমলনগর থানায় মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য,ঘটনার পরপরই ফয়সল আহমেদ রতন জানিয়েছিলেন, হামলার সময় আমি ঘটনাস্থল ছিলাম না। কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তাও জানি না।তখন(ঘটনার সময়ে) আমি (রতন)বিভিন্ন কেন্দ্র পর্যবেক্ষণ করতে ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে অবস্থান করে ছিলাম। পরে জানতে পারলাম কে বা কারা ন্যাক্কারজনক কর্মকান্ড ঘটিয়ে থাকে।আমি হামলা পরবর্তী তাৎক্ষণিক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছি।কমলনগরে আওয়ামী লীগের রাজনীতিতে কোন্দল গ্রুপিং বিদ্যমান থাকায় তাকে একপক্ষ ফাঁসানোর অপচেষ্টা করে যাচ্ছেন বলে ও তিনি ইতোপূর্বে জানিয়েছেন। তখন তিনি আরো বলেন,
উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের ওপর অভিযোগ আনা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন