মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বড় ভুল ছিল, অনুতপ্ত কাদের মির্জা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেছেন, বর্তমান বাংলাদেশে দুর্নীতি মুক্ত কোন মন্ত্রণালয় বা বিভাগ কোন নেই। প্রায় সবগুলো দপ্তরেই কোন না কোন ভাবেই ছোট- বড় দুর্নীতি গ্রস্থ। সব চেয়ে বেশি দুর্নীতি গ্রস্থ হলো পুলিশ প্রশাসন। আমার প্রতিবাদের পর দুর্নীতিগ্রস্থ সাবেক সেতু সচিব বেলায়েতের এক্সট্রেনশান না হওয়াও দুর্নীতিবাজ আমলাদের জন্য একটি হুশিয়ারি সংকেত। দুর্নীতির যে সংস্কৃতি এখন বাংলাদেশে চালু হয়েছে তা বন্ধ করতে এখনি কার্যকর পদক্ষেপ নিতে হবে। প্রথমে দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতি মুক্ত করতে হবে এবং সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তাদের দিয়ে দুর্নীতি দমন কমিশন গঠন করে দুর্নীতি দমন কমিশনকে শায়ত্বশাসন দিতে হবে। তবেই দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে।

মঙ্গলবার রাতে সত্য বচনের সফলতা ও ব্যর্থতার ১বছর উপলক্ষে রাত ৮টায় নিজের ফেইসবুক অ্যাকউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, মানুষ ভুল ক্রটি করবে। এটাই স্বাভাবিক,কেউই ভুল ক্রটির ঊর্ধ্বে নয়। গত এক বছরে আমার সব থেকে বড় যে ভুল ছিল, তাহল আমি আমার ভাইয়ের বিরুদ্ধে কথা বলেছি। বাংলাদেশের একজন সফল সৎ রাজনীতিবিদ ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলার জন্য আমি সত্যই অনুতপ্ত।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে বলছি, প্রতিবাদ করেছি, করতে হবে। সফলতার সাথে প্রতিবন্ধকতা আছে। এজন্য সকল অন্যায়কারী, অপকর্মের হোতা অপরাজনীতিকরা এক জোট হয়ে তাদের স্বার্থ রক্ষার্থে আমার বিরুদ্ধে লেগেছে, একটি বলয় তৈরী করেছে। অপ্রিয় সত্য কথাগুলো প্রকাশ করা যায় না। অপ্রিয় সত্যকথাগুলো বলার কারণে দেশের মানুষ আমাকে গ্রহণ করেছে। অন্যায়ের বিরুদ্ধে সবাই বলতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। কিন্তু আমি বলছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Sarwer Morshed ১০ নভেম্বর, ২০২১, ৬:১৬ পিএম says : 0
সচেতন পাবলিক অনেক আগে হতে বুঝেছে!এগুলি ফালতু ভাওতাবাজি!
Total Reply(0)
L.R. Naeem ১০ নভেম্বর, ২০২১, ৬:১৭ পিএম says : 0
বিরুদ্ধে কথা বলা ভুল ছিল। কিন্তু কথাগুলা তো সত্যই ছিল
Total Reply(0)
Sahadat Hossain ১০ নভেম্বর, ২০২১, ৬:১৭ পিএম says : 0
বাবা তোমার দরবাদে সব পাগলের মেলা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps