শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা টিকা নিয়ে কোটিপতি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৪:০৪ পিএম

কোভিড টিকা নিয়ে এখনও বিশ্বের বিভিন্ন প্রান্তে সংশয় আর ভয় রয়েছে। সেই সংশয় আর ভয়ের কারণে অনেকে টিকা নিতে অস্বীকারও করছেন। বিভিন্ন দেশের সরকার টিকা নিয়ে নানা সচেতনতামূলক উদ্যোগ নিলেও অনেক ক্ষেত্রে সেই উদ্যোগেও সাড়া মিলছে না কোথাও কোথাও। তাই বাধ্য হয়ে জনগণকে টিকা নিতে উৎসাহদানে কোথাও কোথাও নানা পুরস্কারের আয়োজনও করা হচ্ছে সরকারি বা বেসরকারি উদ্যোগে।

তেমনই উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, সেখানে কোভিড টিকা নিতে দেশবাসীকে উৎসাহ দিতে কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিল সরকার। ‘দ্য মিলিয়ন ডলার ভ্যাক্স অ্যালায়েন্স’ নামে একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল সেখানে। ওই প্রতিবেদন অনুযায়ী টিকা নেয়ার পর সেই লটারি খেলায় অংশ নিয়েছিলেন ৩০ লাখ মানুষ। তাতে অংশ নিয়েছিলেন জোন ঝু নামে এক মহিলাও।

জোন জানান, টিকা নিয়ে তিনি বাড়ি চলে গিয়েছিলেন। খেলায় অংশ নিয়েছিলেন ঠিকই, কিন্তু অতশত আর ভাবেননি। টিকা নেয়ার ঠিক পর দিনই তার কাছে ফোন যায়। জোনকে বলা হয়, আপনি কোটি টাকা জিতেছেন। জোন বলেন, ‘প্রথমে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু একের পর এক সংবাদমাধ্যম থেকে ফোন আসতে শুরু করায় হতবাক হয়ে যাই।’

১০ লাখ মার্কিন ডলার (বাংলাদেশী মুদ্রায় ৮ কোটি ৫৭ লাখ টাকা) জিতেছেন জোন। তিনি জানিয়েছেন, এই টাকা দিয়ে তিনি পরিবারের জন্য উপহার কিনবেন এবং ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখবেন। তিনি আরও জানিয়েছেন, সীমান্ত খুলে দিলে চীনের নববর্ষে সেখানে যাবেন। সূত্র: নাইন নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন