বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিয়ে নিয়ে উদ্বেগে ছিলেন মালালা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৩:১২ পিএম

সম্প্রতি বিয়ে করে আলোচিত হয়েছেন পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাই বলেছেন। তবে সেই বিয়ে নিয়ে তিনি উদ্বেগে ছিলেন বলে রোববার এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন। নিজের মনের কথা স্বীকার করেন মালালা বলেন, তিনি ‘সৌভাগ্যবান’ যে স্বামী আসের মালিক তার মুল্যবোধ বুঝতে পেরেছেন।

সম্প্রতি পাকিস্তানি ক্রিকেট বোর্ডের সদস্য আসের মালিকের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন মালালা ইউসুফজাই। ২৪ বছর বয়সী মালালা ৯ নভেম্বর ব্রিটেনে বার্মিংহামে পরিবারের উপস্থিতিতে বিবাহ সম্পন্ন করেছেন। যদিও এর আগে চলতি বছরের জুলাই মাসে ভোগ ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে, তিনি অনিশ্চিত কখনও বিয়ে করবে কিনা।

তবে রোববার দেয়া সাক্ষাৎকারে মালালা প্রকাশ করেন যে, তিনি কখনও বিয়ের বিরুদ্ধে ছিলেন না। তবে কিছু উদ্বেগ রয়েছে তার। গণমাধ্যম বিবিসির সাক্ষাৎকারে তিনি বলেন, ‘পুরো বিশ্বজুড়ে বাল্যবিবাহ এবং জোরপূর্বক বিবাহের বিভিন্ন ঘটনা তিনি দেখেছে। তাই বিয়ে নিয়ে তার মধ্যে অনেক ধরনের চিন্তা ছিল’। মালালা আরও বলেন, ‘আমরা যেই সিস্টেমে বাস করছি সেখানে ভারসাম্যহীনতায় নারীরা কীভাবে পুরুষদের চেয়ে বেশি আপোষ করে থাকে তা আপনার মনে প্রশ্ন জাগিয়ে তুলবে’।

এদিকে শনিবার শেষ হওয়া কপ ২৬ শীর্ষ সম্মেলনের ফলাফল নিয়েও আলোচনা করেছেন মালালা ইউসুফজাই। জলবায়ু পরিবর্তনের প্রভাব যেভাবে মেয়েদের উপর পড়ে থাকে সেই বিষয়ে আলোকপাত করেছেন তিনি। সূত্র: নিউজ ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন