সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হুইলচেয়ার ক্রিকেটের পথচলা শুরু

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ক্রিকেট দৌড় ঝাঁপের খেলা। হাত-পা ছুড়ে, দ্রæত গতিতে শরীর নাড়িয়ে নিজের অবস্থার জানান দেয়ার নামই ক্রিকেট। তবে মতিঝিলের শহীদ ক্যাপ্টেন মনসুর আলি হ্যান্ডবল স্টেডিয়ামের গতকাল সকালের চিত্রটা ছিল একটু অন্যরকম। শারীরিক বাঁধা জয় করা অদম্য কিছু মানুষ খেরলেন হুইলচেয়ার ক্রিকেট!
হুইলচেয়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আয়োজনে এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষক দেশের অন্যতম শীর্ষ ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান রেনাটা’র ব্র্যান্ড ‘পুরনাভা’। দিনব্যাপী এই টুর্নামেন্টে রাজশাহী ওয়ারিয়র্স, খুলনা সাইক্লোন, চিটাগং রাইডার্স ও ঢাকা জায়ান্টস এ চার দলে বিভক্ত হয়ে ক্রিকেটাররা অংশ নেন এই টুর্নামেন্টে। ফাইনালে চিটাগং রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে খুলনা সাইক্লোন। রাউন্ড রবিন লিগের এই টুর্নামেন্টে ১০৭ রানের সঙ্গে ৪ উইকেট নিয়ে আসরের সেরা ক্রিকেটার হন রাজশাহী ওয়ারিয়র্সের জামাল।
শারীরিক প্রতিবন্ধী এসব ক্রিকেটারদের উৎসাহ জোগাতে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্নাধার নাফিসা কামালসহ সাবেক ও বর্তমান ক্রিকেটার, ক্রিকেট সংগঠক-সহ ক্রীড়া সংশ্লিষ্টরা। আয়োজনের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ইমেগো স্পোর্টস লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন