রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হাজার হাজার মানুষের অংশ গ্রহণে এমপি একাব্বর হোসেনের জানাজা নামাজ অনুষ্ঠিত

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৪:০৪ পিএম

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের চার বারের নির্বাচিত সংসদ সদস্য (এমপি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের দাফন সম্পন্ন হয়েছে।
বুধবার বাদ আসর পোষ্টকামুরী গ্রামের বাড়িতে তাঁর তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়। এর আগে বুধবার বাদ যোহর মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হাজার হাজার মানুষের অংশ গ্রহণের মধ্য দিয়ে তাঁর দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠত হয়। সেখানে তাকে জেলা প্রশাসের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে মঙ্গলবার বাদ এশা ধানমন্ডি-৭ নং রোডের বায়তুল আমান মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদ হুইপ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের প্রতি ফুল দিয়ে শেষ শদ্ধা নিবেদন করা হয়। মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা সালাউদ্দিন আশরাফীর ইমামতিতে বাদ যোহর মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জানাজা নামাজের আগে জেলা ও উপজেলা প্রশাসন, তাঁর দল আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, মির্জাপুর প্রেসক্লাব এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মৃতদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন করা হয়। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তৃতা করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক এমপি ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি, সানোয়ার হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ ও একাব্বর হোসেন এমপি’র একমাত্র ছেলে ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত। প্রসঙ্গত, কিডনিজনিত অসুস্থতার কারণে একাব্বর হোসেন নিয়মিত ডায়ালাইসিস করাতেন। গত ১৯ অক্টোবর ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস করাতে গেলে সেখানে তার অবস্থার অবনতি ঘটে। পরে তাকে আইসিইউতে নেওয়া হয়। ২০ অক্টোবর সিটিস্ক্যান রিপোর্টে চিকিৎসকরা জানতে পারেন তিনি ব্রেইনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন। সেখান থেকে পরের দিন তাকে সিএমএইচে স্থান্তান্তর করা হয়। সেখানে ২৬ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল মঙ্গলবার দুপুরে সেখানে তাঁর মৃত্যু হয়।
মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন অষ্টম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। একাব্বর হোসেন ১৯৫৬ সালের ১২ জুলাই মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন।# জাহাঙ্গীর হোসেন, ১৭-১১-২০২১,

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন