সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেদারল্যান্ডসে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১০:৩৭ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ায় নেদারল্যান্ডসে তিন সপ্তাহের লকডাউন ও কিছু বিধিনিষেধ আরোপ করেছে ডাচ সরকার। একই সঙ্গে জরুরি প্রয়োজনে ভ্যাকসিন পাস নিয়ে চলাফেরা বাধ্যতামূলক ও নববর্ষের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সরকারের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছেন মানুষ।

স্থানীয় সময় শুক্রবার (১৯ নভেম্বর) নেদারল্যান্ডসের রোটেরডাম শহরে কয়েকশ মানুষ বিক্ষোভ মিছিল বের হয়। এ মিছিলে পুলিশ বাধা দিলে তা সহিংস রূপ নেয়। বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালায়।

এসময় বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালায় ডাচ পুলিশ। এতে অন্তত দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া বিক্ষোভ দমাতে জলকামান ব্যবহার করা হয়।

রোটেরডাম পুলিশের মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বিক্ষোভকারীরা সহিংস হয়ে উঠেছিল। সাধারণ মানুষের প্রাণহানির শঙ্কা সৃষ্টি হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালিয়েছে। এতে দুজন আহত হয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইউরোপের দেশগুলোতে ফের করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। জার্মানি, অস্ট্রিয়াসহ বিভিন্ন দেশে সংক্রমণ বাড়ছেই। এর মধ্যে অস্ট্রিয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

জার্মান চ্যান্সেলর সংক্রমণ পরিস্থিতিকে নাটকীয় বলে মন্তব্য করেছেন। হঠাৎ সংক্রমণ আবার বাড়ায় এটিকে অনেকে করোনার ‘চতুর্থ ঢেউ’ও বলছেন। সংক্রমণ রুখতে এবার আগেভাগেই নানান পদক্ষেপ নিচ্ছে ইউরোপের দেশগুলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন