বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চট্টগ্রামে সপ্তাহব্যাপী কর মেলা শুরু হচ্ছে ১ নভেম্বর

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর জিইসি কনভেনশন সেন্টারে ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে আয়কর মেলা। সপ্তাহব্যাপী এ মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এ উপলক্ষে আয়কর বিভাগ চট্টগ্রামের উদ্যোগে প্রস্তুতি সভা আগ্রাবাদ সিজিএস বিল্ডিং সম্মেলন কক্ষ সাম্পানে গতকাল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কর আপিল অঞ্চল চট্টগ্রামের কমিশনার ও আয়কর মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক মাহবুব হোসেন।
বক্তব্য রাখেন চট্টগ্রাম কর অঞ্চল ১, ২, ৩ ও ৪ এর কমিশনার মো. নজরুল ইসলাম, প্রদ্যুৎ কুমার সরকার, মোতাহার হোসেন ও আহম্মদ উল্ল্যাহ্। অতিরিক্ত কর কমিশনার ও মেলা কমিটির সদস্য সচিব মো. বজলুল কবির ভূঁইয়ার সঞ্চালনায় সভায় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনার মো. আবদুল মান্নান সরদার, পিডিবির নির্বাহী প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলাম, চট্টগ্রাম ওয়াসার প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাকির হোসেন ভূঁইয়া, চট্টগ্রাম কাস্টমস হাউজের উপ-কমিশনার চপল চাকমা, কাস্টমস বন্ড কমিশনারেটের আবু জাফর মোহাম্মদ ছালেহ, তথ্য বিভাগের তথ্য কর্মকর্তা মো. আজিজুল হক নিউটন, বাংলাদেশ বেতার চট্টগ্রাম ও চট্টগ্রাম মহানগর পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আয়কর মেলা সফলভাবে আয়োজনের জন্য সকল সরকারি বিভাগ সমূহের প্রতিনিধিরা সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
কালিয়াকৈরে ১৫শ’ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় ১৫শ’ অবৈধভাবে নেয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান পরিচালনা করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বুধবার সকাল ১০টায় উপজেলার মৌচাক এলাকা থেকে এ অভিযান শুরু হয় চলে দিনব্যাপী। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাফিয়া আক্তার সিমু। সঙ্গে ছিলেন তিতাস গ্যাস ট্রন্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির চন্দ্রা জোনাল অফিসের ব্যবস্থাপক মো: সুরুজ আলমসহ তিতাস গ্যাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে অবৈধভাবে নেয়া গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার করছে গ্রাহকরা। এর আগে উপজেলার প্রত্যেকটি এলাকায় মাইকিং করে অবৈধভাবে নেয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অনুরোধ করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। অনেকেই স্বইচ্ছায় অবৈধভাবে নেয়া সংযোগ বিচ্ছিন্ন করে। কিন্তু অনেকেই আবার এ সংযোগ বিচ্ছিন্ন না করে ব্যবহার করছে। এরই মধ্যে উপজেলার বিভিন্ন এলাকায় নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি চন্দ্রা জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, উপজেলার মৌচাক এলাকা থেকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান শুরু হয়। এরই মধ্যে মৌচাক দক্ষিণপাড়া, লোহাকৈর, লস্করচালা, সদরচালাসহ বেশ কয়েকটি এলাকার ১৫শ’ রাইজার এবং ৩ হাজার ফুট পাইপ উত্তোলন করে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া উপজেলার ভান্নারা এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়া পর্যায়ক্রমে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন