সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

মান বাঁচানোর ম্যাচে রাব্বী-ইমন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

তামিম ইকবাল, লিটন দাস ও সৌম্য সরকারের অনপুস্থিতিতে টি-টোয়েন্টি দলের জন্য অনায়াসে প্রথম নামটি হতে পারত পারভেজ হোসেন ইমন। বিস্ময়করভাবে তাকে উপেক্ষা করে পাকিস্তান সিরিজের দলে সাইফ হাসানকে নেয় বাংলাদেশ। ডানহাতি এই ওপেনারের ব্যর্থতার পর তৃতীয় ম্যাচের দলে ডাক পেয়েছেন বাঁহাতি পারভেজ। শেষ ম্যাচের দলে যোগ করা হয়েছে আরও একজনকে। মুস্তাফিজুর রহমানের চোট শঙ্কায় দলে এসেছেন পেসার কামরুল ইসলাম রাব্বি।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয় পাকিস্তান। পরে প্রায় মাঝরাতে রাব্বি ও পারভেজকে দলে যোগ করার কথা জানায় বিসিবি। এই দুজনেই আছেন অভিষেকের অপেক্ষায়। আজ মিরপুরে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।
দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে স্পিন মঞ্চে ব্যর্থ ছিল বাংলাদেশের উদ্বোধনী জুটি। বিশ্বকাপেও হয়নি কোনো উন্নতি। লম্বা সময় ধরে উইকেট না হারিয়ে কাটাতে পারছে না কোনো পাওয়ার প্লে। দুই ওপেনার ফিরে যান প্রথম দুই ওভারেই। প্রথম ম্যাচে কোনোমতে ১ রান করা সাইফ দ্বিতীয় ম্যাচে ফেরেন প্রথম বলেই। দুই ম্যাচেই বাজে শট খেলে আউট হন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। উদ্বোধনী জুটিতে আপাতত বাংলাদেশের বাজি হতে পারেন গত যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য ইমন। এরই মধ্যে ২০ ওভারের ক্রিকেটে নিজের সামর্থ্য দেখিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে দেশের দ্রæততম সেঞ্চুরির মালিক তিনিই। ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যান এখন পর্যন্ত ২৪ ম্যাচে ২৪.৪৭ গড়ে করেছেন ৫৬৩ রান। এক সেঞ্চুরির পাশে ফিফটি দুটি। স্ট্রাইক রেট ১২৩.৭৩।
দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিজের তৃতীয় ওভার অসমাপ্ত রেখে মাঠ ছাড়েন মুস্তাফিজ। পরে বিসিবি জানায়, শরীরের এক পাশে ব্যথা অনুভব করছিলেন তিনি। গতকালই তার পরিস্থিতি আবার পরীক্ষা করে বাঁহাতি এই পেসারের খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবার কথা ছিল বিসিবির। তবে সন্ধ্যা পর্যন্ত কোনো হালনাগাদ জানায়নি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার খেলা নিয়ে সংশয়ের কারণেই হয়তো ডাক পেলেন কামরুল। দেশের হয়ে এখনও পর্যন্ত ৭টি টেস্ট খেললেও সাদা বলের ক্রিকেটে এখনও খেলা হয়নি তার। ঘরোয়া টি-টোয়েন্টিতে তার রেকর্ড খারাপ নয়। ৬৮ ম্যাচে ২১.২৭ গড়ে নিয়েছেন ৮০ উইকেট। ওভার প্রতি দিয়েছেন ৮.৩৮ রান করে। গত মে-জুনে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ২৫ উইকেট নিয়ে ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ শিকারি। গত নভেম্বর-ডিসেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ৯ ম্যাচে ১৬ উইকেট নিয়ে ছিলেন তৃতীয় সেরা শিকারি।
টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী রব্বি, শহীদুল ইসলাম, আকবর আলী। নতুন করে যুক্ত হলেন পারভেজ হোসেন ইমন ও কামরুল ইসলাম রাব্বি (সাইফ হাসান থাকছেন না শেষ ম্যাচে)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন