রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সঙ্কটাপন্ন অবস্থায় খালেদা জিয়া : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবস্থা সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি গতকাল বৃহস্পতিবার হাসপাতালে গিয়ে খোঁজ-খবর নেয়ার পর ঢাকেশ্বরী মন্দিরে এক প্রার্থনা সভায় এই মন্তব্য করেন।

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় এই প্রার্থনা সভার আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। অন্যানের মধ্যে বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, গৌতম চক্রবর্তী, অর্পনা রায় চৌধুরী, নিপুন রায় চৌধুরী, জয়ন্ত কুমার কুণ্ডু, পার্থদেব মন্ডল, মশিউর রহমান রনি, তরিকুল ইসলাম রাজু আহমেদ প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়া এ দেশের মানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করেছেন, এখনো করছেন। তিনি গণতন্ত্রকে অন্ধকার গুহা থেকে উদ্ধার করেছেন। একবার নয়, একাধিক বার। এছাড়া দেশের নারী সমাজের জন্য, বিভিন্ন শ্রেণি-পেশার জন্য তার যে অবদান তা কেউ কখনো ভুলবে না। রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দেখতে আমি বৃহস্পতিবার হাসপাতালে গিয়েছিলাম। দেশনেত্রীর অবস্থা খুবই খারাপ।
রিজভীর নেতৃত্বে মশাল মিছিল: বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে রাজধানীতে মশাল মিছিল হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ৭টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হইতে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই মশাল মিছিল শুরু হয়ে স্কাউট মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের প্রায় অর্ধশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

রাজশাহীতে ইউট্যাবের দোয়া মাহফিল: এদিকে বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য- ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে কুরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়। রাজশাহীস্থ রিয়াজুল জান্নাত হাফিয়া মাদরাসা ও এতিমখানায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউট্যাবের কেন্দ্রীয় নেতা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার। আরো উপস্থিত ছিলেন ড. আতাউর রহমান, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ড. এস.এম. আব্দুর রাজ্জাক, ড. রবিউল ইসলাম সরকার ও ড. বদিউল ইসলাম। দোয়া শেষে- শতাধিক হাফেজ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps