রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামে ইংলিশ দর্শক!

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:২১ এএম, ২১ অক্টোবর, ২০১৬

রুমু, চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের দর্শক যে ক্রিকেট পাগল তা যেন আরেকবার প্রমাণ করলো তারা গতকাল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে প্রচÐ গরম উপেক্ষা করে গ্যালারীতে হাজির হয়ে। এমনিতেই টেস্ট ম্যাচে এখন গ্যালারী থাকে ফাঁকা। তারমধ্যে এমন প্রচÐ গরম উপেক্ষা করে গ্যালারীতে হাজির হওয়া দর্শকদের অভিবাদন জানানো উচিত। অথচ, প্রচÐ রোদ থাকার পরও দর্শকদের কথা ভেবে গ্যালারীতে সামিয়ানা টাঙ্গানো হয়নি। এই টেস্ট ম্যাচেও টিকিটের দাম রাখা হয়েছে পূর্ব গ্যালারী ৫০ টাকা এবং পশ্চিম গ্যালারী ৮০ টাকা। গ্যালারীর দর্শকদের খাবারও আনতে দেয়া হয় না। গ্যালারীতে বসা খাবারের দোকান থেকে অতিরিক্ত দামে খাবার কিনতে হচ্ছে তাদের। এ কারণে একজন দর্শককে গ্যালারীতে বসে সরাসরি টেস্ট ম্যাচ উপভোগ করতে বাসা থেকে যাতায়াত ও খাবার এবং টিকিটের মূল্যসহ পাঁচ শতাধিক টাকা গুণতে হচ্ছে। যেখানে টেস্টে দর্শকই হয় না, সেখানে দর্শকদের গ্যালারীমুখী করতে আয়োজকদের উচিত ছিল দর্শকদের জন্য সুব্যবস্থা রাখা। কিন্তু এই প্রচÐ গরমে তাদের প্রতি অমানবিকতার পরিচয় দিয়েছে আয়োজকরা।
এরপরও চট্টগ্রাম টেস্টে গ্যালারী একেবারে ফাঁকা ছিল না। সাগরিকা স্টেডিয়ামে গতকাল স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ইংল্যান্ড দলের মধ্যকার হোম সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন হাজার চারেক দর্শক উপস্থিত হন। এরমধ্যে বিকেএসপির মনোনীত ১০০ জন ক্ষুদে ক্রিকেটারও ছিলো গ্যালারীর দর্শক সারিতে। তাদেরকেও টিকিট দিয়েই পশ্চিম গ্যালারীতে ঢুকতে হয়েছে। তবে টিকিটগুলো ছিল বিসিবির দেয়া সৌজন্য টিকিট। এই টেস্ট ম্যাচে বক্স টিকিটের মূল্যও অনেক বেশি রাখা হয়েছে। জনপ্রতি তিন হাজার টাকা রাখায় যারা পরিবারের সদস্য নিয়ে খেলা দেখার পরিকল্পনা করেছিলেন তাদের অনেকেই পিছু হটেছে।
গ্যালারীতে বসে খেলা দেখতে আসা এক দর্শক ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রচÐ গরম থাকার পরও গ্যালারীতে সামিয়ানা টাঙ্গানো হয়নি। এটা অমানবিক ব্যাপার।’ তিনি অভিযোগ করে বলেন, ‘আমাদেরকে বাসা থেকে খাবার আনতে দেয়া হয়নি। অথচ, এখানকার দোকানে উচ্চ মূল্যে খাবার বিক্রি করা হলেও আয়োজকদের সেদিকে কোনো মনিটরিং নেই। বাধ্য হয়ে উচ্চ মূল্যেই আমাদেরকে পানি ও খাবার কিনে খেতে হচ্ছে। এদিকে, খাবারের দোকানের বিক্রেতা জানান, এই সিরিজের জন্য গ্যালারীতে দোকান বসানো বাবদ ২২ হাজার টাকা দিতে হয়েছে। এ কারণে বাইরের চেয়ে একটু বেশি দামে খাবার বিক্রি করতে হচ্ছে।
তবে আশা জাগানিয়া খবর হচ্ছে, যে নিরাপত্তার অযুহাতে বাংলাদেশ সফরে আসতে অনীহা প্রকাশ করেছিলো ইংল্যান্ড ক্রিকেট দল, তারা তো এসেছেই, তাদের দেশ থেকে এসেছে বেশ কিছু ইংলিশ দর্শকও! শুধু তাই নয়, গরমকে উপেক্ষা করে তাদের উল্লসিত চেহারাগুলোও গ্যালারীর শোভা বাড়িয়েছে হাজারগুণে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন