বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করল লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৪:২৯ পিএম

গালে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। এর মাধ্যমে সিরিজের দুটি ম্যাচেই জয় তুলে নিয়ে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে লঙ্কানরা। এ ম্যাচ দুটি ছিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের ম্যাচ। দুই ম্যাচের দুটিতেই জয় তুলে নিয়ে চ্যাম্পিয়নশীপে দারুণ শুরু করল শ্রীলঙ্কা। 
 
ম্যাচটিতে প্রথম ইনিংসে মাত্র ২০৪ রান আউট হয়েছিল শ্রীলঙ্কা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ করে ২৫৩। নিজেদের দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৯ উইকেট হারিয়ে ৩৪৫ রান করে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ২৯৭। কিন্তু এই রান তাড়া করতে গিয়ে তারা মাত্র ১৩২ রানে অলআউট হয়ে যায়। 
 
ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে ধস নামান দুই স্পিনার রমেস মেন্ডিস ও লাসিথ এমবুলদেনইয়া। তারা দুইজনই পাঁচটি করে উইকেট নেন। এর মাধ্যমে ২০০২ সালের পর প্রথমবার লঙ্কানদের দুই স্পিনার একই ইনিংসে পাঁচটি করে উইকেট নিয়েছেন। 
 
রমেশ প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬টি উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নেয়ায় সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন তিনি। অপরদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৫৫ রান করায় ম্যাচসেরা হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। 
 
ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪৪ রান করেছেন এনরুমাহ বোনার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন জারমাইন ব্ল্যাকউড। তৃতীয় সর্বোচ্চ ১৬ রান করেছেন সাই হোপের ব্যাট থেকে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন