শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জয়ে শুরু র‌্যাংনিকের ম্যানইউ যাত্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

পুরো ম্যাচটি নিয়ন্ত্রণে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের হাতে। ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করেছিল দলটি কিন্তু প্রতিপক্ষের রক্ষণভাগের দৃঢ়তায় মিলছিল না গোল। তবুও প্রচেষ্টা থেমে ছিল না অভিষিক্ত কোচ রালফ র‌্যাংনিকের শিষ্যদের। এক ম্হুুর্তের অসাধারণ নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন ফ্রেড। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে স্বস্তির জয় পেল ইউনাইটেড। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ম্যানইউ। এই জয় নিয়ে হাসি মুখে শুরু হলো নতুন কোচ হিসেবে র‌্যাংনিকের পথ চলা।

ঘরের মাঠে আক্রমণাত্নক শুরু করলেও প্রতিপক্ষের গোলবারে বল পাঠাতে পারছিল না ইউনাইটেড। ম্যাচের দশম মিনিটে ৮০০ গোলের কীর্তি গড়া পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো দুরের পোস্টে ক্রস বাড়ান। তবে বলের নাগাল পাননি ব্রুনো ফার্নান্দেস। এর ঠিক ২ মিনিট পরে ডি-বক্সের বাইরে একটি ফ্রি-কিক পায় ইউনাইটেড। তবে এটি কাজে লাগাতে পারেন নি রোনালদো। ম্যাচের ১৮ তম মিনিটে ফার্নান্দেসের পাস পেয়ে দারুন একটি শট নেন পর্তুগিজ সুপারস্টার। কর্নারের বিনিময়ে শটটি প্রতিহত করেন ক্রিস্টালের এক ডিফেন্ডার।রোনালদো আবার এক সুবর্ণ সুযোগ পান ম্যাচের ২৮ তম মিনিটে। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান তিনি। তবে নিয়ন্ত্রণহীন শটে বল ঠিকানায় পাঠাতে পারেননি পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার।
এদিকে ক্রিস্টাল প্যালেস আক্রমণে যেতে না পারলে ও ইউনাইটেডের আক্রমণ প্রতিহত করেছে দৃঢ়তার সাথেই। তবে প্রথমার্ধের শেষ মিনিটে গোল হজম করতে যাচ্ছিলো ক্রিস্টাল। ডি-বক্সের বাইরে থেকে এক নান্দনিক শট নেন দিয়াগো দালোত। তবে শটটি গোলবারে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতিতে যাওয়ার আগে দুটি ভালো সুযোগ পান সফরকারীরা। কিন্তু তাদের দুটো প্রচেষ্টাই সহজে তালুবন্দি করেন গোলরক্ষক ডেভিড দে হেয়া।ম্যাচ জুড়ে আধিপত্য দেখানো ইউনাইটেড গোল হজম করতে যাচ্ছিল ম্যাচের ৫৫ তম মিনিটে ফ্রি কিক সুবাদে।এর ঠিক ১২ মিনিট পর ডি-বক্সের বাইরে মার্কাস রেশফোর্ড ফাউলের শিকার হলে ফ্রি-কিক পায় ইউনাইটেড। ব্রাজিলিয়ান ডিফেন্ডার অ্যালেক্স তেলেসার দুর্দান্ত শটে বল ক্রসবারে লেগে বাইরে চলে যায়।
ম্যাচের ৭৪ তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান ক্রিস্টালের জর্ডান আইয়ু। সতীর্থের হেড পাসে পোস্টের কাছ থেকে বল লক্ষ্য ভেদ করতে পারেন নি ঘানার এই ফরোয়ার্ড।এর তিন মিনিট পরই গোলের দেখা পায় ইউনাইটেড। গ্রিনউডের পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোড়ালো শটে বল ঠিকানায় পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড। এটি তার সিজনের দ্বিতীয় গোল।
এ জয় নিয়ে ১৫ ম্যাচে ৭জয় ও ৩ ড্র-এ ২৪ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যান সিটি। ৩৪ পয়েন্ট নিয়ে লিভারপুল দুয়ে। ৩৩ পয়েন্ট নিয়ে চেলসি আছে তিন নম্বরে এবং ২৭ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হ্যাম আছে চার নম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন