বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

শ্রীলঙ্কায় নিরাপত্তা সঙ্কটে পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

 

পাকিস্তানের মাটিতে ভয়ংকর ঘটনার শিকার হয়েছেন এক শ্রীলঙ্কান নাগরিক। শিয়ালকোট নগরীতে সেই শ্রীলঙ্কান নাগরিককে পিটিয়ে হত্যা করে আগুন দেওয়া হয়েছে। এমন ঘটনার পর শ্রীলঙ্কার মাটিতে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে যাওয়া পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন শ্রীলঙ্কা ক্রিকেট। তাঁদের নিরাপত্তার জন্য বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।
কয়েক দিন আগে শিয়ালকোটে ‘ধর্মীয় অবমাননা’র অভিযোগে এক লঙ্কান পেশাজীবীকে পিটিয়ে হত্যা করে উন্মত্ত জনতা। প্রিয়ান্থা দিয়াওয়াদনা নামের সেই পেশাজীবীকে নৃশংস উন্মত্ততায় হত্যার ঘটনাটি নিয়ে গোটা শ্রীলঙ্কায় স্বাভাবিকভাবেই বিরূপ প্রতিক্রিয়া হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই জানিয়েছেন, ঘটনাটি পাকিস্তানের জন্য কলঙ্কের। এমনকি, ওই সময় তাকে বাঁচাতে এগিয়ে আসা স্থানীয় এক যুবককে সম্মাননাও দেন ইমরান খান। ৪৯ বছর বয়সী ওই শ্রীলঙ্কান নাগরিক শিয়ালকোটের একটি কারখানায় ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।
এবারের এলপিএলে মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, মুহম্মদ উমর, শোয়াইব মাকসুদ, উসমান শিনওয়ারি, আহমেদ শেহজাদ, আনোয়ার আলী, মোহাম্মদ ইরফানসহ আরও কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা অবশ্য জানিয়েছেন, কেবল পাকিস্তানি ক্রিকেটারই নন, সব বিদেশি ক্রিকেটারদের জন্যই নিরাপত্তা জোরদার করা হয়েছে।
‘আমরা সব বিদেশি ক্রিকেটারদের জন্যই নিরাপত্তা জোরদার করেছি।’
এলপিএলে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে খেলছেন পেসার আল আমিন হোসেন। ড্রাফট থেকে আল আমিন ছাড়াও দলে স্থান পেয়েছিলেন তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন (অপু) ও মেহেদী হাসান (রানা)। তবে দেশে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ ও নিউজিল্যান্ড সফর থাকায় তাসকিনকে শ্রীলঙ্কায় যাওয়ার অনুমতি দেয়নি বিসিবি। শেষ পর্যন্ত কেবল আল আমিনই শ্রীলঙ্কা গেছেন। খেলছেন ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে। গতপরশু ডাম্বুলা জায়ান্টসের বিপক্ষে আল আমিনের দল ক্যান্ডি হেরেছে ২০ রানে। যদিও বল হাতে আল আমিন ৪ ওভার বোলিং করে ৩৬ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। ক্যান্ডি ওয়ারিয়র্স আর ডাম্বুলা জায়ান্টস ছাড়াও এলপিএল খেলছে আরও তিনটি ফ্র্যাঞ্চাইজি- গল গ্ল্যাডিয়েটর্স, জাফনা কিংস ও কলম্বো স্টারস। ২৩ ডিসেম্বর এলপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন