শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে- সালমান এফ রহমান

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৭:০৯ পিএম

প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ কে ক্ষমতায় আসতে হবে। এর জন্য নেতাকর্মীদের সাধারণ মানুষের কাছে যেতে হবে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের সামনে তুলে ধরতে হবে। প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের জন্য মানুষ আবারো নৌকাকে ভোট দিবে। আগামী নির্বাচনের আরো ২ বছর বাকি থাকতেই নেতাকর্মীদের ভোটারদের কাছে যাওয়ার এ নির্দেশনা দেন তিনি।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের উন্নয়ণ দৃশ্যমান। আগে একটা সময় ছিল যখন বিদ্যুৎ নিয়ে মানুষের নানা অভিযোগ শুনতে হতো। এখন মানুষ গ্রামেও এসি লাগাচ্ছে বিদ্যুতের সুবিধার কারণে। কোনদিন কল্পনা করা যায়নি গ্রামে এসি যাবে, কিন্তু এখন প্রায় বাড়িতে দেখা যায়। মানুষ আর্থিক ভাবে অনেক স্বাবলম্বী হয়েছে।

তিনি বলেন, যখন বাংলাদেশ স্বাধীন হয় তখন বাংলাদেশের জিডিপি ছিল ৫ বিলিয়ন ডলার। স্বাধীনতার পর ৩৮ বছরে তা দাঁড়িয়েছে ৪৮ বিলিয়ন ডলার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত ১১ বছরে মাথাপিছু আয় ৫০০ ডলার থেকে বৃদ্ধি পেয়ে দুই হাজার ৫৪০ ডলারে দাঁড়িয়েছে। একই সাথে জিডিপি বৃদ্ধি পেয়েছে ৩৫ বিলিয়ন থেকে ৪১০ বিলিয়নে। এ সময় তিনি আগামী বিপিএল আয়োজনে ময়মনসিংহ থেকে একটি দল ঘোষনার আহবান জানান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে সিটি মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মহানগর সভাপতি কৈন্দ্রীয় জাসদ নেতা সিটি কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুর পরিচালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, গৃহায়ণ ও গণপ‚র্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, জাতীয় সংসদ সদস্য নাজিম উদ্দীন আহমেদ, আনোয়ারুল আবেদীন তুহিন, ফাহমী গোলন্দাজ বাবেল, কাজিম উদ্দিন আহমেদ ধনু, মনিরা সুলতানা মনি, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম সহ অন্যরা।

এর আগে নগরীর ভাষা শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ‘ময়মনসিংহ অঞ্চলে শিল্পায়ন সম্ভাবনা-সঙ্কট-সমাধান বিষয়ে’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান ময়মনসিংহে একটি অর্থনৈতিক জোন গড়ে তোলা হবে। এ লক্ষে প্রশাসনকে ইতিমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। তিনি জানান, ২০২৬ সালে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্ধর চালু হবে। এটি চালু অর্থনীতির নতুন দুয়ার খুলে যাবে। কন্টেইনার সংকটের কথা উল্লেখ করে এ সময় তিনি ব্যবসায়ীদের কন্টেইনার ব্যবসার দিকে ধাবিত হওয়ার আহবান জানান।

বর্নাঢ্য সংবর্ধনায় তিনি অভিভুত হয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে উঠে কোরআন তেলওয়াত করেন, পাচ ওয়াক্ত নাজাজ পড়েন। আমার বয়স ৭০ তার বয়স ৭৬ আমার চেয়ে ৬ বছরের বড়, তিনি এখনও সুস্থ মন নিয়া দেশ জনগনের সেবা করে যাচ্ছেন। আপনাদেরও উদ্যোগী মনোভাব নিয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ৯ ডিসেম্বর, ২০২১, ৮:৫৩ পিএম says : 0
আরো জনাব,জনগণ চাইলেই তো আসবে না কি ,আমি আর আপনি বললেই কি এমনিতেই ক্ষমতায় বসাইয়া দিবে না কি,ভোট নিয়েই বসতে হবে,সেই জন্য অবশ্যই দরকার তত্ত্বাবধায়ক সরকার তাই না জনাব,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন