ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

সকল রাজনৈতিক দলেরই যথাযথ সম্মানের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ব্যবহার করা উচিত

এফবিসিসিআই’র শোক দিবসের আলোচনায় সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৭:২২ পিএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা। তাই শুধু আওয়ামী লীগই নয় বরং দেশের সকল রাজনৈতিক দলেরই তাদের কার্যক্রমে যথাযথ সম্মানের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ব্যবহার করা উচিত।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) আয়োজনে এফবিসিসিআই সম্মেলনকক্ষে শনিবার (২৪ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি নিয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা অনুষ্ঠানে এফবিসিসিআই’র সাবেক সভাপতি এম এ কাশেম, মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন এবং এ কে আজাদ আলোচনায় অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবন, দেশ স্বাধীন করার সংগ্রামে তাঁর দূরদর্শিতা ও বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচীর উল্লেখ করেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সাম্প্রতিক নানা আর্থসামাজিক উন্নয়নের বিষয়গুলো তিনি তুলে ধরেন। কাঙ্ক্ষিত লক্ষ অর্জনের জন্য মন্ত্রী দেশের জনগোষ্ঠীর কর্মদক্ষতা বাড়ানো এবং জনসেবায় সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগের ওপর গুরুত্ব দেন।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, বঙ্গবন্ধু তার দূরদর্শি নীতিমালা ও প্রচেষ্টায় দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন; আর বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর এখন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংস ঘটনা না ঘটলে বাংলাদেশ আরও অনেক আগেই তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারত বলে এফবিসিসিআই সভাপতি উল্লেখ করেন।

এফবিসিসিআই সহ-সভাপতি মো. রেজাউল করিম রেজনুর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ, শিল্পপতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। এফবিসিসিআই সহ-সভাপতিবৃন্দ এবং পরিচালকবৃন্দও অনুষ্ঠানে অংশ নেন। আলোচনা শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন এফবিসিসিআই সহ-সভাপতি মিসেস হাসিনা নেওয়াজ। এরপর বঙ্গবন্ধুর ‘জীবন ও কর্ম’ নিয়ে এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। পররাষ্ট্রমন্ত্রী এফবিসিসিআই সম্মেলককক্ষে প্রদর্শনীটির উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
M N Ahmed ২৪ আগস্ট, ২০১৯, ১০:২০ পিএম says : 0
That means, "shobai k murti puja korte hobe?"......
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন