সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়নের মেগা প্রজেক্ট চলছে কিন্তু শেষ হচ্ছে না

কম্বল বিতরণ অনুষ্ঠানে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, উন্নয়নের মেগা প্রজেক্ট চলছে কিন্তু শেষ হচ্ছে না। কবে শেষ হবে সেটা কেউ জানে না। নির্দিষ্ট সময়ে কোনো প্রজেক্ট শেষ হচ্ছে না। ফলে ক্রমেই ব্যয় বেড়ে চলছে।

গতকাল শুক্রবার বিকেলে হাজী মো. সাইফুদ্দিন আহমেদ মিলন ফাউন্ডেশন-এর উদ্যোগে ঢাকার আমলীগোলা মাঠে শীতকালীন কম্বল বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান এ কথা বলেন। তিনি বলেন, কিন্তু নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারায় কোনো ঠিকাদার শাস্তি বা জবাবদিহিতার মুখোমুখি হচ্ছে না। অথচ প্রজেক্ট ব্যয় বাড়ার কারণে গরিব মেহনতি মানুষের পাঠানো কষ্টার্জিত রেমিট্যান্স হরিলুট হচ্ছে। আবার দেশের ব্যবসায়ীদের অর্জিত টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। দেশের বড় বড় ব্যবসায়ীদের বিদেশে বাড়ি হচ্ছে। তাদের সন্তানরা বিদেশে লেখাপড়া করছে। এখন তো আর ব্রিটিশ বা পাকিস্তানিরা দেশের টাকা নিয়ে যাচ্ছে না। তাহলে দেশের টাকা বিদেশে নিয়ে যাচ্ছে কে? তিনি এসময় আরো বলেন, জাতীয় পার্টি নিপীড়ন, নির্যাতন, দুর্নীতি ও দুঃশাসনমুক্ত নতুন বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে।

গোলাম কাদের বলেন, ক্রমাগত দ্রুতই বেড়ে যাচ্ছে বেকার সমস্যা। জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্র, দুর্গম বনজঙ্গল, মরুভূমি পাড়ি দিয়ে জীবিকার প্রয়োজনে দেশ ছেড়ে বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে মানুষ। কিন্তু দেশে বেকার সমস্যা সমাধানের কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না। বরং বিদেশে হাড় ভাঙা পরিশ্রম করে যে রেমিট্যান্স তারা দেশে পাঠাচ্ছে উন্নয়নের নামে তা লুটপাটের ব্যবস্থা করা হচ্ছে।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহজাদা, সম্পাদক ম-লীর সদস্য হুমায়ুন খান, এনাম জয়নাল আবেদীন, ইসহাক ভূঁইয়া, যুগ্ম সম্পাদক ম-লীর সদস্য সমরেশ মন্ডলী মানিক, শেখ মুহাম্মদ শান্ত, দ্বীন ইসলাম শেখ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন