বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাগরিকায় সবুজ চেয়ার

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশের ক্রিকেট স্টেডিয়ামগুলোর গ্যালারির যত্ন নেওয়া হয় না, এমন অভিযোগ নতুন নয়। চট্টগ্রাম, খুলনা কিংবা রাজশাহী- সব স্টেডিয়াম নিয়েই অভিযোগ ছিল যে স্টেডিয়ামগুলো প্রয়োজন অনুযায়ী সংস্কার করা হয় না। জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে গ্যালারিগুলো, যেখানে দর্শকদের ভালোভাবে বসে খেলা দেখার মতো পরিবেশ নেই। এ নিয়ে দৈনিক ইনকিলাবে বেশ কিছু প্রতিবেদন ছাপা হবার পর টনক নড়েছে বিসিবির। অবশেষে নতুন চেয়ার পেল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।
গতকালই শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ ২০২১-২২ আসর। চট্টগ্রামের সাগরিকায় মুখোমুখি হয়েছে বিসিবি উত্তরাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। এই ম্যাচ চলাকালীন সময়েও গ্যালারিতে চলেছে সংস্কার কাজ। পুরানো ভাঙা চেয়ার তুলে ফেলে সেই স্থানে বসানো হয়েছে নতুন চেয়ার। জানা গেছে, আসন্ন বিপিএলকে সামনে রেখেই গ্যালারিকে সাজানো হচ্ছে নতুন রূপে।
প্রায় ১৮ হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি দুই ধাপে চেয়ার পেয়েছিল ২০১১ ওয়ানডে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়। অযতœ, অবহেলা, বৃষ্টি-বাদল আর দর্শকদের আক্রোশে সেই চেয়ারগুলো পরিণত হয় ধ্বংসস্তুপে। পুরনো সেই ভাঙা চেয়ারগুলো অবশেষে পেয়েছে নতুন চেহারা। সাগরিকায় আগের পুরনো কিছু চেয়ার অক্ষত থাকায় সেগুলোকে রেখেই গত ক’দিন ধরে এই সংস্কার কাজে মোট নতুন চেয়ার বসছে সাড়ে ১২ হাজার। আগের চেয়ারগুলো আনা হয়েছিল চীন থেকে। এবার দেশী প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল থেকে চেয়ার নিয়েছে বিসিবি। আগে শুধু আকাশী রঙা চেয়ার থাকলেও এবার দুই রঙা (নেভী ব্লু আর সবুজ) চেয়ার মিলিয়ে শোভা বেড়েছে সাগরিকার।
নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, প্রতিটি চেয়ার লাগাতে খরচ হয়েছে প্রায় দুই থেকে আড়াই হাজার টাকা করে। এরই মধ্যে পূর্ব গ্যালারির দোতলা ও পশ্চিম গ্যালারিতে সিংহভাগ চেয়ার বসানোর কাজ হয়ে গেলেও আনুসাঙ্গিক কাজ শেষ হতে পারে বিপিএলের আগেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন