বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

‘জাতীয় সরকার গঠনে সহায়তা করুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে দ্রুত জাতীয় সরকার গঠনের দাবি জানান ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্ণেল (অব.) ড. অলি আহমদ। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সময় থাকতে বিদায় নিয়ে জাতীয় সরকার গঠনে সহায়তা করুন। তা না হলে সরকার পালানোর সময় পাবে না। গতকাল রাজধানীর হাতিরঝিলে এলডিপির অফিসে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
খালেদা জিয়ার মুক্তি চেয়ে অলি আহমদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ। তাকে দ্রুত মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। যদি বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়, তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে।
তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচন ছিল বাঙালি ও অবাঙালিদের মধ্যে নির্বাচন। সেই নির্বাচনে বাঙালিদের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনে বাঙালিরা অবাঙালিদের বিরুদ্ধে ভোট দিয়েছে। আওয়ামী লীগ যেহেতু বাঙালিদের নেতৃত্ব দিয়েছে তাই তাদের লোক নির্বাচিত হয়েছে। বাঙালিরা আওয়ামী লীগকে ভোট দেয়নি, ভোট দিয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।
অলি আহমদ বলেন, ১৯৭১ সালে আমি সর্বপ্রথম বিদ্রোহ করেছি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমার পরামর্শে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তার দলিল আমার কাছে রয়েছে। আওয়ামী লীগের কোনও লোক বিদ্রোহ করেনি।
আওয়ামী লীগ নিজেদেরকে মুক্তিযোদ্ধাদের দল মনে করে, তাহলে তাদের দলে বীরশ্রেষ্ট ও বীর উত্তম নেই কেন প্রশ্ন করেন অলি আহমদ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদ। সভায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল, ড. নিয়ামুল বশির, এডভোকেট মনজুর মোর্শেদ, উপদেষ্টা ডক্টর আবু জাফর, অধ্যক্ষ মাহবুবুর রহমান ও অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, বিলাল হোসেন মিয়াজি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন