শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নাটকীয় ড্র’য়ে ধ্রুপদী লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সমর্থকেরা দিন গোণা শুরু করেছিলেন। গতকাল বিকাল ৫টায় চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলোর ড্রয়ে দুই তারকার ক্লাবের মুখোমুখি হওয়া নিশ্চিত হয়েছিল। কিন্তু উয়েফা পরে জানায়, কারিগরি ত্রুটির কারণে শেষ ষোলোর ড্র নতুন করে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় রাত ৮টায় নতুন এই ড্র শুরু হয়।

রাশিয়ান তারকা আন্দ্রেই আরশাভিন আগের মতোই ড্র অনুষ্ঠানে এসে ক্লাবগুলোর ভাগ্য নির্ধারন করেন। আগের ড্রয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মুখোমুখি হতে হতো অ্যাটলেটিকো মাদ্রিদকে। নতুন ড্রয়ে ভাগ্য প্রসন্ন হয়নি দলটির। ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হতে হবে মাদ্রিদের ক্লাবটিকে।
বেঁচে গেছে ভিয়ারিয়ালও। স্প্যানিশ ক্লাবটির প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু নতুন ড্রয়ে ইংলিশ জায়ান্টদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন। আরেক পর্তুগিজ ক্লাব বেনফিকার প্রতিও ভাগ্য প্রসন্ন হয়। নতুন ড্রয়ে আয়াক্সকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বেনফিকা। আগের ড্রয়ে বেনফিকাকে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হতো।
তবে চেলসির ভাগ্য পাল্টায়নি। ফরাসি ক্লাব লিলের মুখোমুখি হবে ইংলিশ ক্লাবটি। আগের ড্রয়েও লিলকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল টমাস টুখেলের দল। তবে কপাল পুড়েছে রিয়াল মাদ্রিদের। মাদ্রিদের ক্লাবটির প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি। অর্থাৎ মেসি-নেইমারদের প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন করিম বেনজেমা-ভিনিসিয়ুসরা।
ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারে অ্যাটলেটিকো। পর্তুগিজ তারকার বেশ প্রিয় প্রতিপক্ষ আতলেতিকো। সিমিওনের দলের বিপক্ষে তিনটি হ্যাটট্রিক আছে রোনালদোর। ভিয়ারিয়াল নতুন ড্রয়ে সহজ প্রতিপক্ষ পায়নি। আগের ড্রয়ে পেয়েছিল ম্যানচেস্টার সিটিকে। নতুন ড্রয়ে ভিয়ারিয়াল মুখোমুখি হবে জুভেন্টাসের। কপাল পুড়েছে লিভারপুলেরও। আগের ড্রয়ে রেড বুল সালজবুর্গের মতো সহজ প্রতিপক্ষ পেয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু নতুন ড্রয়ে লিভারপুলের প্রতিপক্ষ ইন্টার মিলান। সালজবুর্গকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বায়ার্ন মিউনিখ।
ক্লাবগুলোর এই কপাল পোড়ার কারণ উয়েফার ‘কারিগরি ত্রুটি’। ঝামেলাটা হয়েছিল ভিয়ারিয়ালের সঙ্গে কার খেলা হবে, সেটা নিশ্চিত করতে গিয়ে। ড্রতে ভিয়ারিয়ালের প্রতিপক্ষ হিসেবে নাম উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেডের। অথচ ড্রয়ের নিয়ম হলো, একই গ্রুপ থেকে উঠে আসা দলগুলো শেষ ষোলোতে মুখোমুখি হয় না। সঙ্গে সঙ্গে ইউনাইটেডের নামটা ফেলে দিয়ে নতুন করে ড্র করা হয়েছিল। আর তাতে নাম উঠেছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু এতে একটা কথা উঠে গিয়েছিল। ড্রতে যেহেতু সম্ভাব্য দল হিসেবে ইউনাইটেডের নাম লুকানো বল টানার কথা না এবং একটি বল রেখে আসা হয়েছিল; তাহলে সম্ভাব্য অন্য কোনো প্রতিপক্ষের নাম বাদ পড়েছিল। আর তাতেই সমালোচনার মুখে দ্বিতীয়বার ড্র করতে হয় উয়েফাকে। শেষ ষোলোর প্রথম লেগ হবে ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় লেগ হবে ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ।

শেষ ষোলোয় মুখোমুখি
সলজবুর্গ-বায়ার্ন মিউনিখ
লিসবন-ম্যানসিটি
বেনফিকা-আয়াক্স
চেলসি-লিল
অ্যাট.মাদ্রিদ-ম্যানইউ
ভিয়ারিয়াল-জুভেন্টাস
ইন্টার মিলান-লিভারপুল
পিএসজি-রিয়াল মাদ্রিদ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন