রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৫:২৯ পিএম | আপডেট : ১০:২১ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২১

মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৩৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৮০ হাজার পাঁচজনে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় মৃত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে একজন, চট্টগ্রামে একজন ও রাজশাহী বিভাগে একজনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২২ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ১১ লাখ ৬৫ হাজার ১০৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ১ দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। এদিকে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪৭ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ৬৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

গতকাল সোমবারও তিনজনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এদিন করোনা রোগী শনাক্ত ছিল ৩৮৫ জন। সে হিসাবে আজ করোনা শনাক্ত রোগীর সংখ্যা কমেছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এ ভাইরাসে মৃত্যু হয় প্রথম একজনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন