শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিজয় শোভাযাত্রায় জনদুর্ভোগে দুঃখপ্রকাশ কাদেরের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১০:৩৪ পিএম

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রার কারণে যানজট সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (১৮ ডিসেম্বর) এক বিবৃতিতে এ দুঃখ প্রকাশ করেন তিনি।ওই বিবৃতিতে স্বাক্ষর করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, লাখো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গণজোয়ার সৃষ্টি হওয়ায় রাজধানীর বিভিন্ন স্থানে যান চলাচলে সাময়িক বিঘ্ন সৃষ্টি হয়েছে। অনাকাঙ্ক্ষিত যানজট সৃষ্টি হওয়ায় আওয়ামী লীগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। একই সঙ্গে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে চলমান সংগ্রামকে এগিয়ে নিতে অতীতের মতো আওয়ামী লীগের প্রতি আস্থা ও সমর্থন অব্যাহত রাখতে দেশের সব জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার রাজধানীতে বিজয় শোভাযাত্রা করে আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের গেটের সামনে থেকে শুরু হয়ে এই শোভাযাত্রা ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে স্থাপিত বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়। বিকেল সাড়ে ৩টার পর শুরু হওয়া এই শোভাযাত্রায় যোগ দিতে দুপুর ১২টার পর থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সামনে জড়ো হন আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। নেতাকর্মীদের সমাগমের কারণে সায়েন্সল্যাব থেকে মৎস্য ভবন সড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। যান চলাচলের প্রভাব পুরো রাজধানীতে ছড়িয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, গণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দুপুর থেকেই মিছিলের নগরীতে পরিণত হয় ঢাকা। ঢাকা মহানগরের অলি-গলি সড়ক-মহাসড়ক ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মী এবং সর্বস্তরের জনগণ মহান মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তীর বাঁধভাঙ্গা আবেগ ও উচ্ছ্বাস নিয়ে এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, দেশপ্রেমের বহ্নিশিখায় উদ্ভাসিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরঞ্জীব আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত লাখো নর-নারী, ছাত্র-যুবক, শ্রমিক-জনতার পদভারে মুখরিত হয়ে ওঠে রাজপথ। মহানগরীর সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে ‘বিজয় শোভাযাত্রা’ এক মহা শোভাযাত্রায় পরিণত হয়।

কাদের বলেন, আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রায় লাখো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির অন্তর্নিহিত শক্তি সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতি পুনরায় অকুণ্ঠ সমর্থন ও সংহতি প্রকাশ করেছে। একই সঙ্গে শোভাযাত্রা থেকে দেশের জনগণ বাংলাদেশ ও শেখ হাসিনা বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করেছে।বিবৃতিতে তিনি শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে সুশৃঙ্খলভাবে ঐতিহাসিক শোভাযাত্রাটি সফল করতে দায়িত্বশীল ভূমিকা পালন করায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সকল পর্যায়ের নেতা-কর্মী, সর্বস্তরের জনগণ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনী ও সংস্থার সদস্যদের ধন্যবাদ জানান। যদিও অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকায় বিজয় শোভাযাত্রায় অংশ নিতে পারেননি তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন