বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লকডাউনের মধ্যে পার্টি, তীব্র সমালোচনার মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৯:৪০ এএম

দেশে তখন জারি লকডাউন। কোনও রকম সমাবেশ নিষিদ্ধ। অথচ সেই সময় খোদ প্রধানমন্ত্রীই নিজের বাড়িতে বসে ওয়াইন পার্টি করছিলেন! একটি ছবিতে তেমনই দৃশ্য দেখে ক্ষুব্ধ ব্রিটেনের জনগণ। যার ফলে অস্বস্তিতে প্রধানমন্ত্রী বরিস জনসন।

পরিস্থিতি সামলাতে ব্যাখ্যা দিয়েছেন জনসন। তিনি বলেন, ‘ওখানে সবাই কাজে ব্যস্ত ছিল। কাজ নিয়েই কথা চলছিল।’ যদিও তা মানতে নারাজ বিরোধীরা। জানা গিয়েছে, ছবিটি গত বছরের মে মাসের। সেই সময় গোটা ব্রিটেন জুড়েই চলছে সম্পূর্ণ লকডাউন। যেখানে সরকারের তরফে সকলকে বাড়িতে থাকতে ও যে কোনও জমায়েত থেকে দূরে সরা থাকার নির্দেশ দেয়া হয়েছে, সেখানে খোদ প্রধানমন্ত্রী কী করে এমন করতে পারেন প্রশ্ন তুলছেন ব্রিটিশ নাগরিকরা।

কী দেখা গিয়েছে ছবিতে? গত রোববার ‘দ্য গার্ডিয়ান’ সংবাদপত্রে প্রকাশিত ওই ছবিতে দেখা গিয়েছে জনসন একটি টেবিলে বসে রয়েছেন তার স্ত্রীর (সেই সময় কেবল সঙ্গিনী) সঙ্গে। তার সঙ্গে রয়েছেন আরও দু’জন। ডাউনিং স্ট্রিটের বাগানে একসঙ্গে পানাহার সারছিলেন তারা! কারও মুখে ছিল না মাস্কের বালাই। কেবল তারাই নন, পাশেই আরও একটি টেবিলে ছিলেন আরও চারজন। এছাড়া দূরে আরও একটি বড় দলকে দেখা যাচ্ছে। তারাও সকলে দাঁড়িয়ে সামনের টেবিলে রাখা ওয়াইন পান করছেন।

কেন এমন জমায়েত? এর উত্তরে ব্রিটিশ উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাব সাফাই দিয়ে দাবি করেছেন, ওই সময় কাজ করছিলেন জনসন ও তার সঙ্গীরা। কাজের ফাঁকেই চলছিল ওয়াইন ও চিজ খাওয়া। জনসনও মুখ খুলেছেন। কিন্তু সেক্ষেত্রে তার স্ত্রী কেন ওখানে ছিলেন? এর জবাবে উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাবের জবাব, আসলে ঠিক সেই সময়ই ক্যারি জনসনের সঙ্গে কিছুক্ষণের জন্য দেখা করতে এসেছিলেন।

এই ধরনের যুক্তিকে মানতে রাজি নন বিরোধীরা। লেবার পার্টির নেতা কেইর স্টারমারের সংবাদমাধ্যমকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ‘আপনারাই নিজেরা বলুন তো, ওখানে কি কাজের বৈঠক হচ্ছিল? নাকি সামাজিক মেলামেশা? আমার মনে হয় উত্তরটা সহজেই বোঝা যাচ্ছে।’ সূত্র: দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন