মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাড়ে ৩ মাস কারাভোগের পর মুক্তি পেলো ১৩ ভারতীয় জেলে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ২:৫২ পিএম

বাংলাদেশের পানিসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় আটক হওয়া ১৩ ভারতীয় জেলে মুক্তি পেয়েছে। তিন মাস ২০ দিন বাগেরহাটের জেলে হাজতে কারাভোগের পর আজ বৃহস্পতিবার তাদের মুক্তি দেয় আদালত। মুক্তির পর মোংলা থানা পুলিশ তাদের ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি মনোজ কুমার পান্ডের কাছে হস্তান্তর করে। মোংলা থানার ওসি মোঃ মনিরুল ইসলাম এ তথ্য জানান।
খালাস পাওয়া ভারতীয় জেলেরা হচ্ছেন মোহন দাস, রুবেল দাস, বিধান দাস, অভি দাস, হরি দাস, রনো দাস, মহাদেব দাস, গৌরঙ্গ দাস, বিষু দাস, সুনিল দাস, সুজিত দাস, জয়লাল দাস ও সম্রাট দাস। তাদের সবার বাড়ি ভারতের চব্বিস পরগোনা জেলায় বলে জানায় ওসি মনিরুল ইসলাম।
মোংলা থানার ওসি মোঃ মনিরুল ইসলাম জানান, বাংলাদেশের পানিসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গত ৯ সেপ্টেম্বর কোস্টগার্ড তাদের আটক করে। এসময় বিপুল পরিমাণ সামুদ্রিক মাছসহ ‘এফ বি পিতা মাতার আর্শিবাদ’ নামে একটি ট্রলারও জব্দ করা হয়। ওইদিনই তাদের নামে মামলা দিয়ে বাগেরহাটের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। তিন মাস ২০ দিন কারাভোগের পর আজ তাদের খালাস হয়েছে। পরবর্তীতে আইন ও বিধি অনুসরণ করে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধির মাধ্যমে সে দেশে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন