বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাসেলকে হারিয়ে শেষ চারে রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১০:২৩ পিএম

মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিলো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। সোমবার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে রহমতগঞ্জ ৪-৩ গোলে হারায় রাসেলকে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ৩-৩ ব্যবধানে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের ১১৯ মিনিটে জয়সূচক গোলটি পায় রহমতগঞ্জ।
ম্যাচে রহমতগঞ্জ দুই গোলের লিড নিয়েছিল প্রথমে। তাতে মনে হচ্ছিল রহমতগঞ্জ বুঝি সেমিফাইনালে চলে যাচ্ছে অনায়াসেই। শেখ রাসেল ম্যাচে ফিরলো এরপরই। দারুণ এক প্রত্যাবর্তনের গল্প লিখে ৮৪ মিনিটে স্কোরলাইন তারা করে ফেলে ৩-২! কোচ সাইফুল বারী টিটুর দল যখন সেমিফাইনালে খেলার অপেক্ষায়, ঠিক তখনই ঘটলো নাটকীয়তা। রহমতগঞ্জের নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ম্যাচে সমতা আনেন। আট মিনিটের ব্যবধানে তিন গোল ম্যাচটাকে নিয়ে যায় অতিরিক্ত ৩০ মিনিটে। ১১৯ মিনিটে বাজিমাত করে পুরান ঢাকার দল রহমতগঞ্জ। এসময় আশরাফুল ইসলামের শট শেখ রাসেলের জালে আশ্রয় নিলে উল্লাসে মেতে ওঠেন রহমতগঞ্জের ফুটবলাররা। অন্যদিকে হতাশা নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল।
এর আগে ম্যাচের ২৮ মিনিটে প্রথম গোল পায় রহমতগঞ্জ। সানডে চিজোবার বাড়িয়ে দেয়া বল ক্ষিপ্র গতিতে ছুটে দারুণ শটে রাসেলের জালে জড়ান রহমতগঞ্জের ফিলিপ আজাহ (১-০)। ম্যাচের ৪৫ মিনিটে দ্বিতীয় গোল পায় রহমতগঞ্জ। এসময় ওয়ালি ফয়সালের লং বলে শেখ রাসেলের সাদ উদ্দীন ও হেমন্তকে পরাস্ত করে বলের নিয়ন্ত্রণ নিয়ে ফিলিপ আজাহ নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোল করেন (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে রহমতগঞ্জ ব্যবধান আরও বড় করতে পারতো। ৫১ মিনিটে পেনাল্টি পেয়েছিল দলটি। ফিলিপ আজাহকে বক্সের ভেতর ফেলে দেন আইজার আখমোতোভ। হ্যাটট্রিকের সুযোগ তৈরী হয় আজাহর। কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি তিনি। তার শট ডান দিকে ঝাপিয়ে প্রতিহত করেন রাসেলের গোলরক্ষক আশরাফুল রানা। এরপরই দৃশ্যপট পাল্টে যায়।
সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ৬৩ মিনিটে এক গোল শোধ দেয় শেখ রাসেল। ফ্রি কিক থেকে দর্শনীয় গোল করেন রাসেলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড থিয়াগো এডুয়ার্ডো (১-২)। গোল করেই যেন ছন্দ ফিরে পায় শেখ রাসেল। বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকে পেনাল্টিও আদায় করে নেয় তারা। রহমতগঞ্জ না পারলেও শেখ রাসেল ঠিকই গোল পেয়েছে পেনাল্টি থেকে। ম্যাচের ৮১ মিনিটে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা আনেন আইজার আখমাতোভ (২-২)।
এরপরই কমলাপুর স্টেডিয়ামে ঘটে নাটকীয় ঘটনা। যে শেখ রাসেল দুই গোলে পিছিয়ে ছিল তারাই ৮৪ মিনিটে এইলটন মাশাদোর গোলে প্রথমবারের মতো লিড নেয় (৩-২)। তবে জয় থেকে অল্প সময় দূরে থাকা রাসেলের উল্লাস থামান সানডে চিজোবা। ৮৯ মিনিটে রহমতগঞ্জের সানডে চিজোবার গোলে রহমতগঞ্জ ম্যাচে ফিরে (৩-৩)। এই ব্যবধানের ড্র নিয়ে নির্ধারিত সময়ের খেলা শেষ করে দু’দল। অতিরিক্ত সময়ের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও শেষ হাসি হাসে রহমতগঞ্জই। ১১৯ মিনিটে ফিরতি শটে গোল করে রহমতগঞ্জকে দারুণ জয় উপহার দেন আশরাফুল (৪-৩)।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন