শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২০২১ সালে ৮৬ ভারতীয় নাগরিক আটক

অবৈধভাবে সীমান্ত অতিক্রম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

২০২১ সালে (জানুয়ারি থেকে ডিসেম্বর) দেশের বিভিন্ন সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১ হাজার ৭৩ কোটি ৪৩ লাখ ৫৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২ হাজার ২৪৪ জন বাংলাদেশি নাগরিক ও ৮৬ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়।
গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ২ কোটি ২৪ লাখ ৪০ হাজার ৯ পিস ইয়াবা, ৩ লাখ ৩১ হাজার ৭৮৫ বোতল ফেনসিডিল, ২ লাখ ১৩ হাজার ৯৮৯ বোতল বিদেশি মদ, ৩ হাজার ২৬৮ লিটার বাংলা মদ, ১ লাখ ৩১ হাজার ৮৯৯ ক্যান বিয়ার, ১৯ হাজার ৪৯২ কেজি গাঁজা, ১৩৯ কেজি হেরোইন, ২ লাখ ২৪ হাজার ৬৫৭টি নেশা জাতীয় ও উত্তেজক ইনজেকশন, ২ লাখ ৩৭ হাজার ৫০৬টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৬৮ হাজার ৪৭টি ইস্কাফ সিরাপ, ৭ হাজার ১৬৯টি এমকেডিল/কফিডিল, এবং ৬০ লাখ ৯২ হাজার ১৮৪টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৫০ কেজি ৪৩৩ গ্রাম স্বর্ণ, ৩২১ কেজি রূপা, ৫৫ হাজার ৯৪৭টি শাড়ি, ৩০ হাজার ২৪৫টি থ্রিপিস ও শার্টপিস, ৯ হাজার ৬২৭টি তৈরি পোশাক, ২ হাজার ১৫৯ মিটার থান কাপড়, ১২ লাখ ৯৫ হাজার ৫৪২টি কসমেটিক্স সামগ্রী, ৩৮ হাজার ৩৮১ ঘনফুট কাঠ, ৫৩ হাজার ৭৫৭ কেজি চা পাতা, ১ লাখ ৬৫ হাজার ৪০৫ কেজি কয়লা, ১ লাখ ৯ হাজার ২৭১টি ইমিটেশন গহনা, ৯টি কষ্টি পাথরের মূর্তি, ৮৫টি ট্রাক-কাভার্ড ভ্যান, ৬০টি প্রাইভেটকার-মাইক্রোবাস, ৮০টি পিকআপ, ৩৬৮টি সিএনজি ও ইজিবাইক এবং ১ হাজার ১০৩টি মোটরসাইকেল।

একই সময়ে উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে ৪৪টি পিস্তল, ১টি এসএমজি, ৪টি রিভলভার, ৬৭টি সকল প্রকার গান, ২৫০ রাউন্ড গোলাবারুদ, ৩৫টি ম্যাগাজিন, ৩২টি মর্টার শেল, ৪৯টি আর্টিলারি বা রকেট বা শেল বা বোম্ব, ৫টি সকল প্রকার বোম্ব, ১১টি ককটেল এবং ৯১৯ কেজি বিস্ফোরক/গান পাউডার।
এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ২০২১ সালে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩ হাজার ৫৯৯ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২ হাজার ২৪৪ জন বাংলাদেশি নাগরিক ও ৮৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন