শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টোকিওতে অস্বাভাবিক তুষারপাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৭ পিএম

জাপানের রাজধানী টোকিওতে অস্বাভাবিক দীর্ঘ সময় ধরে গতকাল বৃহস্পতিবার তুষারপাত হয়েছে। চার বছরের মধ্যে প্রথমবারের মতো টোকিও এবং আশেপাশের এলাকায় ভারি তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রতিবছর শীতে টোকিওতে সাধারণত এক বা দুইবার তুষার পড়ে। ভারি তুষারপাতের ঘটনা সেখানে বিরল। গত এক সপ্তাহ ধরে নিম্নচাপ এবং কম তাপমাত্রার কারণে সেখানে তীব্র ঠাÐা পড়ছে।

স্থানীয় সময় বিকাল তিনটার দিকে তুষার পড়তে শুরু করে। প্রায় পাঁচ সেন্টিমিটার পুরু তুষার পড়েছে সেখানে। সন্ধ্যার সময়েও তুষার পড়া অব্যাহত রয়েছে। আট সেন্টিমিটার তুষারপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

৩৬ বছর বয়সী অফিস কর্মী মিসাকি তাকাহাসি বলেন, ‘আমার কোম্পানি আগে বাড়ি যাওয়ার পরামর্শ দেয়নি, ফলে আমাকে স্বাভাবিক সময়ে যেতে হবে আর আজ স্বাভাবিকভাবেই কাজে যোগ দিতে হবে কিন্তু আশা করছি ট্রেন বন্ধ হওয়ার আগে বাড়ি ফিরতে পারবো।’ তিনি বলেন, ‘আমি যে ট্রেনে চড়ি তা ঠাÐায় বন্ধ হয়ে যায় ফলে আমি তুষারপাত নিয়ে শঙ্কায় আছি।’

তাপমাত্রা কমা অব্যাহত থাকবে। কর্তৃপক্ষ পিচ্ছিল রাস্তার বিষয়ে সতর্ক করে দিয়েছে। যদিও তুষারের মধ্যে শিশুরা আনন্দে খেলাধুলা করছে আর অন্যরাও তা উপভোগ করছে। ২৬ বছরের স্নাতক শিক্ষার্থী তোসিফুমি কোবায়াসি বলেন, ‘যানবাহন বাতিল হলে বিড়ম্বনায় পড়তে হয়, তা না হলে হাল্কা তুষারপাত দেখতে ভালোই লাগে, আমার পছন্দ।’ সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন