শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রিলেতে সেরা জ্যামাইকা ও ইতালি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ৯:১৯ পিএম

টোকিও অলিম্পিকের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনে ৪ গুণিতক ১০০ মিটার রিলের পুরুষ ও নারী বিভাগে সেরা হয়েছে ইতালি এবং জ্যামাইকা। শুক্রবার টোকিওতে পুরষদের ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে ইতালির স্প্রিন্টাররা ৩৭.৫০ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে স্বর্ণপদক জিতে নেন। ০.০১ সেকেন্ড সময় বেশি নিয়ে দ্বিতীয় হয়ে রুপা পায় গ্রেট ব্রিটেন। আর ব্রোঞ্জপদক যায় কানাডার ঘরে। এদিন নারীদের ৪ গুণিতক ১০০ মিটার রিলে ইভেন্টে নিজেদের যোগ্যতা প্রমাণ করে স্বর্ণ জিতে নেন জ্যামাইকা স্প্রিন্টাররা। ৪১.০২ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে সেরা হন তারা। তাদের চেয়ে ০.৪৩ সেকেন্ড সময় বেশি সময় নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের স্প্রিন্টাররা রৌপ্য পদক পান। এই ইভেন্টে ব্রোঞ্জ পায় গ্রেট ব্রিটেন।

এছাড়া শুক্রবার অ্যাথলেটিক্স ডিসিপ্লিনে নারীদের ৪০০ মিটার স্প্রিন্টে বাহামাসের শাউনি মিলার-উইবো স্বর্ণ জিতেছেন। ৪৮.৩৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তিনি। ডমিনিক রিপাবলিকের মারিলেডি পৌলিনো ০.৪৪ সেকেন্ড বেশি নিয়ে পান রৌপ্য। এই ইভেন্টের ব্রোঞ্জপদক জিতেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালিসন ফেলিক্স। নারীদের ১৫০০ মিটার দৌড়ে কেনিয়ার ফেইথ কিপিগন নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন। তিনি ৩ মিনিট ৫৩.১১ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে পেয়েছেন স্বর্ণপদক। ফেইথের চেয়ে ১,৩৯ সেকেন্ড সময় বেশি নিয়ে রৌপ্য জিতেন গ্রেট ব্রিটেনের লরা মুইর। নেদারল্যান্ডসের সাফিন হাসান পান ব্রোঞ্জপদক।

পুরুষদের ৫০০০ মিটার ইভেন্টে সেরার খেতাব জিতেছেন উগান্ডার জশুয়া চেপতেগি। তিনি ১২ মিনিট ৫৮.১৫ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে সোনা পান। কানাডার মোহাম্মদ আহমেদ জিতেছেন রৌপ্য। ব্রোঞ্জপদক জিতেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের পোল চেলিম্প।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন