বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবি ক্যাম্পাসে হিজড়ার হামলায় যুবক আহত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আধুনিক ভাষা ইন্সটিটিউটের (আইএমএল) সামনে হিজড়ার হামলায় সাদমান সাকিব নামের এক যুবক মারাত্মকভাবে আহত হয়েছেন। গতকাল বিকালে ঢাবি কেন্দ্রীয় মসজিদের পূর্ব ফটকে বেশ কিছু হিজড়াদের মধ্যে টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব লাগে। এসময় তাদের দ্বন্দ্বের মাঝখানে পড়েন পথচারী সাদমান সাকিব। সাকিব ঢাবির পুষ্টি ও খাদ্য বিজ্ঞান বিভাগের কর্মকর্তা মোহাম্মদ ইউনুস আলীর ছেলে।
ঘটনাস্থলে হিজড়াদের একটি গ্রুপ তাকে বেধড়ক মারধর করে। মারতে মারতে ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়ার সময় রোকেয়া হলের বিপরীতে কেন্দ্রীয় লাইব্রেরির ফটক থেকে ঢাবির সাধারণ শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে। হিজড়ারা তাকে মাথায় এবং নাকে আঘাত করে। আহত সাদমানকে প্রক্টরিয়াল টিমের সহযোগিতায় পুলিশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছে।
আহত সাদমান সাকিব জানান, আমি হোসনি দালান এলাকায় থাকি। কয়েকজন হিজড়াকে আগে থেকে চিনি। কেন্দ্রীয় মসজিদের পাশে হিজড়াদের টাকা ভাগাভাগি নিয়ে দুই গ্রুপে ঝগড়া লাগলে আমি তাদের নিবৃত্ত করার চেষ্টা করি। উল্টো হিজড়ারা আমাকে আঘাত করতে থাকে। এসময় হিজড়া হাবিবা, আনিকা, মুন্নি, মুক্তাসহ কয়েকজন আমাকে মারধর করে। ঘটনাস্থল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাকে উদ্ধার করে।
ঘটনাস্থল থেকে শাহবাগ থানার পুলিশ আহত সাদমানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসার জন্য নিয়ে যায়। শাহবাগ থানার ওসি বিষয়টি জানিয়েছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, যেহেতু আহত হওয়া ব্যক্তি আমাদের ছাত্র নয়, সেহেতু তার বিষয়ে কোন কিছু বলতে পারবো না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন