শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভাগ্য স্টোকসের আর বেয়ারস্টোর সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

একটি শব্দ, ক্যামেরন গ্রিনের আবেদন, আম্পায়ারের আঙুল তুলে দেওয়া, অস্ট্রেলিয়ানদের উল্লাস, বেন স্টোকসের রিভিউ নেওয়া এবং নানা সংশয়, এতকিছু হয়ে গেল কয়েক সেকেন্ডের মধ্যেই। সবকিছুর সমাপ্তি বিস্ময় দিয়ে। ১৩৪.১ কিলোমিটার গতির বল স্টাম্পে আঘাত করার পরও আউট হননি স্টোকস।
গতকাল অ্যাশেজের সিডনি টেস্টের তৃতীয় সকালের ঘটনা সেটি। ইংল্যান্ড ইনিংসের ৩১তম ওভার। রাউন্ড দা উইকেটে করা গ্রিনের বল ছেড়ে দেন স্টোকস। প্রথম দেখাতেই মনে হয়, বল স্টাম্পে লেগে আশ্রয় নেয় কিপারের গ্লাভসে। টিভি ধারাভাষ্যকার সঙ্গে সঙ্গে সেটি বলেনও। তবে বেলস পড়েনি। সংশয়ের সৃষ্টি হয় এরপরই। বেলস না পড়াতেই হয়তো গ্রিন ভাবেন, বল লেগেছে স্টোকসের পায়ে। তিনি এলবিডব্লিউর আবেদন করেন। আম্পায়ার পল রাইফেলও হয়তো ভাবেন একইরকম, তিনি আঙুল তুলে দেন। স্টোকস অবশ্য রিভিউ নিতে দেরি করেননি।
রিভিউয়ে দেখা যায়, স্টোকসের প্যাডের ধারেকাছে ছিল না বল। বরং বল সজোরে আঘাত করে অফ স্টাম্পের এক পাশে। কিন্তু বেলস রয়ে যায় সেখানেই। নিয়ম অনুযায়ী বোল্ড নন। নিজের ভাগ্য দেখে মাথায় হাত দিয়ে হাসিতে ফেটে পড়েন স্টোকস। হতাশ মনে বোলিংয়ে ফিরে যান গ্রিন। অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার গিয়ে স্টাম্প নাড়িয়ে দেখতে থাকেন, এত জোরে আঘাতের পরও কীভাবে বেলস পড়ে না!
স্টোকস পরে ন্যাথান লায়নের বলে এলবিডব্লিউ হন ৬৬ রান করে। ইংল্যান্ড ৩৬ রানে ৪ উইকেট হারানোর পর স্টোকস ও জনি বেয়ারস্টো গড়েন ১২৮ রানের জুটি। আর তাতে সিডনি টেস্টের তৃতীয় দিনে ৭ উইকেটে ২৫৮ রান করে দিন শেষ করেছে সফরকারীরা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে আগের দিন ৮ উইকেটে ৪১৬ রান করে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে ১০৩ রানে অপরাজিত আছেন বেয়ারস্টো। ১৪০ বলের ইনিংসটি সাজাতে ৮টি চার ও ৩টি ছক্কা মেরেছেন এ ব্যাটার। নাথান লায়নের বল এলবিডাব্লিউর ফাঁদে পড়ার আগে স্টোকসের ব্যাট থেকে আসে ৬৬ রান। ১৫০ বলে ৯টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ৪১ বলে ২তি চার ও ৩টি ছক্কায় ৩৯ রান করেন উড।
দলের অন্যতম ভরসা অধিনায়ক জো রুট ও উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার তো রানের খাতাই খুলতে পারেননি। ওপেনার হাসিব হামিদ করেন ৬ রান। আরেক ওপেনার জ্যাক ক্রাউলির ব্যাট থেকে আসে ১৪ রান। ডেভিড মালান ৩ রান করেছেন। তাতে আরও একটি হারের মুখেই আছে সফরকারীরা। অজিদের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন কামিন্স ও স্কট বোল্যান্ড।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৪১৬/৮ ডিক্লে.
ইংল্যান্ড ১ম ইনিংস : (আগের দিন ১৩/০) ৭০ ওভারে ২৫৮/৭ (হামিদ ৬, ক্রলি ১৮, মালান ৩, রুট ০, স্টোকস ৬৬, বেয়ারস্টো ১০৩*, বাটলার ০, উড ৩৯, লিচ ৪*; কামিন্স ২/৬৮, স্টার্ক ১/৪৯, বোল্যান্ড ২/২৫, গ্রিন ১/২৪, লায়ন ১/৭১)। তৃতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন