সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওলামায়ে কেরামকে জুলুমের বিরুদ্ধে সোচ্চার হতে হবে

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ঐতিহ্যবাহী চরমোনাইয়ের মাহফিলের নমুনায় চট্টগ্রাম পলোগ্রাউন্ডে মাহফিলের গতকাল শনিবার তৃতীয় দিবসের বয়ানে চরমোনাইয়ের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ব্যক্তি-সমাজ ও রাষ্ট্রের সর্বত্র আল্লাহ প্রদত্ত বিধান ও নবী করীম (সা.)-এর তরীকা অনুসরণ না হলে ঈমান বিফলে যাবে।
তিনি বলেন, মুসলিম বিশ্বের অধঃপতনের প্রধান কারণ মুসলমানের ঈমানের দুর্বলতা। বিজয়ের জন্য পূর্ণ ঈমান, ঈমানের দাবি এবং আল্লাহর রাসূল (সা.)-এর সুন্নাতের পরিপূর্ণ অনুসারী হতে হবে। মুসলমান সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রব্যবস্থা থেকে দ্বীনী মূল্যবোধ ও কোরআন-সুন্নাহকে বিদায় করা হয়েছে। দুর্ভাগ্য হচ্ছে, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকেও ইসলামের রাজনীতি শিক্ষা থেকে মুক্ত করা হচ্ছে। ধর্ম ও রাজনীতি পৃথক নয়, ওলামায়ে কেরামকে রাজনৈতিক অবিচার-অনাচার, দুর্নীতি ও জুলুমের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
মাহফিলে মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, আল্লমা মুফতি ইয়াহইয়া মাহমুদ, আল্লামা ফুরকানুল্লাহ খলীল, আল্লামা হাফেজ ইউনুস আহমদ, আল্লামা নুরুল হুদা ফয়েজী, মাওলানা সৈয়দ ইসহাক মুহাম্মদ আবুল খায়র, আল্লামা লোকমান হাকীম প্রমুখ বক্তব্য রাখেন। আজ রোববার বাদে ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে তিন দিনের মাহফিল শেষ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন