শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১১ জন সুস্থ খেলোয়াড় থাকলেই খেলতে হবে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

করোনাভাইরাসের নতুন ঢেউয়ে সারা বিশ্বে শঙ্কার মেঘ জেঁকে বসতে শুরু করেছে। সংক্রমণের বিস্তার রোধে আসতে শুরু করেছে নানা বিধিনিষেধ। যেখানে সবচাইতে বেশি আঘাত হেনেছে নতুন ধরণ অমিক্রন সেই আফ্রিকাই নিয়ে নিল দুঃসাহসী এক পদক্ষেপ। যেন যেকোনো মূল্যে আফ্রিকান কাপ অব নেশন্স আয়োজনের শপথ নিয়েছে দেশটির ফুটবল কর্তৃপক্ষ। আর তার শুরুটাও করে ফেলেছে গতকাল। ক্যামেরুনে ২৪ দলের অংশগ্রহণে প্রায় এক মাসব্যাপী টুর্নামেন্টটির ফাইনাল মাঠে গড়াবে আগামী ৬ ফেব্রুয়ারি। খেলা হবে ৫ শহরের ৬ ভেন্যুতে।

তবে শঙ্কা ছিল টুর্নামেন্টটি শুরুর বেশ আগে থেকেই। দলগুলোতে কোভিড-১৯ আক্রান্তের ছড়াছড়ি। শেষ কয়েক দিনে বেশ কিছু দলের অনুশীলন ব্যহত হওয়ার খবরও মিলেছে। আসরের স্বাগতিক ক্যামেরুনের উদ্দেশে শুক্রবার রওনা দেওয়ার কথা ছিল মিশরের। কিন্তু তাদের ক্যাম্পে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় অনুশীলনও বাতিল করে মোহাম্মদ সালাহর দেশ। পরের দিন ক্যামেরুনের উদ্দেশে যাত্রা করে রেকর্ড সাতবারের চ্যাম্পিনরা। এছাড়া কিছু দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা আইসোলেশনে আছেন।

এতসব প্রতিকূলতার মাঝে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) পক্ষ থেকে বলা হয়েছে, কোনো দলের ১১ জন খেলোয়াড় অবশিষ্ট থাকলেও খেলতে হবে ম্যাচ। এমনকি ওই ১১ জনের মধ্যে যদি গোলরক্ষক নাও থাকে, তারপরও খেলতে হবে। অন্যথায় ওই দল ম্যাচটি ২-০ গোলে হেরেছে বলে ধরে নেওয়া হবে। টুর্নামেন্ট শুরুর দিন এই নীতিমালা প্রকাশ করে সিএএফ। তারা জানিয়েছে, ‘বিশেষ পরিস্থিতিতে’ টুর্নামেন্টের আয়োজক কমিটি প্রয়োজনে ‘সঠিক সিদ্ধান্ত’ নেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন