বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বেনজেমার রাতে বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

প্রস্তুত মঞ্চে প্রথম নিশ্চিত সুযোগ পেয়ে কোনো ভুল করলেন না করিম বেনজেমা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি রিয়াল মাদ্রিদের জার্সিতে তিনশত গোলের মাইলফলক স্পর্শ করলেন ফরাসি ফরোয়ার্ড। গতপরশু রাতে সান্তিয়াগো বার্নাব্যু’য়ে লা লিগার ম্যাচটির ৪৩তম মিনিটে গোলটি করেন বেনজেমা। ডি-বক্সে কাসেমিরো ফাউলের শিকার হওয়ায় পেনাল্টিটি পায় রিয়াল। ভালেন্সিয়ার বিপক্ষে এই নিয়ে ২৬ বারের দেখায় ১৯ গোল করলেন বেনজেমা। আর এবারের লা লিগায় ২০ ম্যাচে সর্বোচ্চ স্কোরের গোল হলো ১৬টি। শেষে তিনি জালের দেখা পেলেন আরও একবার। মাঝে ভিনিসিউস জুনিয়র কোভিড থেকে সেরে উঠে মাঠে ফেরার উপলক্ষ রাঙালেন জোড়া গোলে। ভালেন্সিয়াকে উড়িয়ে ৪-১ গোলে উড়িয়ে স্প্যানিশ লিগে জয়ে ফিরল কার্লো আনচেলত্তির দল। ভালেন্সিয়ার একমাত্র গোলটি করেন গনসালো গেদেস।

২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে ট্রান্সফার মার্কেটের হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৮৪ ম্যাচ খেলে ৩০০ গোলের ক্লাবে ঢুকলেন ৩৪ বছর বয়সী তারকা স্ট্রাইকার। ইউরোপের সফলতম ক্লাবটির তথ্যমতে, তাদের হয়ে এর আগে মাত্র তিন জন ৩০০ বা এর বেশি গোল করেছেন। তারা হলেন ক্রিস্টিয়ানো রোনালদো (৪৫১), রাউল গনসালেস (৩২৩) ও আলফ্রেদো ডি স্তেফানো (৩০৮)।
এদিকে, দুর্বল গ্রানাদার বিপক্ষে কষ্টে হলেও প্রথমে গোল পেল বার্সেলোনা। জয়ের সম্ভাবনাও জাগল তাতে। সব এলোমেলো হয়ে গেল গাভি বহিষ্কার হওয়ায়। নির্ধারিত সময় শেষের আগের মিনিটে তাদের স্তব্ধ করে দিয়ে মূল্যবান একটি পয়েন্ট আদায় করে নিল স্বাগতিকরা। গ্রানাদার মাঠে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লুক ডি ইয়ংয়ের গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন আন্তোনিও পুয়ের্তাস। গত সেপ্টেম্বরে আসরে প্রথম দেখায় বার্সেলোনাকে তাদেরই মাঠে ১-১ গোলে রুখে দিয়েছিল গ্রানাদা। ওই ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ার পর শেষের গোলে কোনোমতে হার এড়িয়েছিল স্বাগতিকরা। এবার হলো উল্টো।

লিগে এই নিয়ে সবশেষ পাঁচ রাউন্ডে তিনটিতে ড্র করল বার্সেলোনা, অন্য দুটিতে জিতেছে তারা। ২০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ভালেন্সিয়া। সমান ম্যাচে আটটি করে জয় ও ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে বার্সেলোনা। ২৪ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে গ্রানাদা। ২১ ম্যাচে ১৫ জয় ও ৪ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। দুই ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন