সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতকে লজ্জায় ডোবানো এজাজই সেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স এজাজ প্যাটেলকে এনে দিয়েছে দারুণ এক স্বীকৃতি। এক ম্যাচ খেলেই আইসিসির ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হয়েছেন নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার। গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে গত শনিবার তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। গতকাল প্রকাশ করা হয় বিজয়ীর নাম। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও ভারতের মায়াঙ্ক আগারওয়ালকে পেছনে ফেলে সেরা হলেন ৩৩ বছর বয়সী এজাজ।
ডিসেম্বরে কেবল একটি টেস্টই খেলে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে সেই ম্যাচে বল হাতে আলো ছড়ান মুম্বাইয়ে জন্ম নেওয়া এজাজ। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে নেন ইনিংসে ১০ উইকেট। নাম লেখান আগে অবিশ্বাস্য এই কীর্তি গড়া জিম লেকার ও অনিল কুম্বলের পাশে। মুম্বাইয়ে হওয়া ওই ম্যাচে অবশ্য হেরে যায় নিউজিল্যান্ড। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল এজাজ প্রথম ইনিংসে ১১৯ রানে ১০ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১০৬ রান দিয়ে নেন ৪টি। তার ২২৫ রানে ১৪ উইকেট ডিসেম্বর মাসে কোনো টেস্ট ম্যাচে সেরা বোলিং।
এজাজের এই কীর্তি বছরের পর বছর সবার মনে থাকবে বলে মনে করেন আইসিসির ভোটিং একাডেমির সদস্য ও দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জেপি ডুমিনি, ‘কী ঐতিহাসিক অর্জন! এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি উদযাপন করা উচিত। কোনো সন্দেহ নেই এজাজের পারফরম্যান্স একটি মাইলফলক, যা বছরের পর বছর স্মরণ করা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন