রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বরিশাল ফুটবল একাডেমির আত্মপ্রকাশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৯:২৮ পিএম

রাজধানীর মতিঝিলের ফকিরেরপুল কালভার্ট রোডস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে সোমবার রাতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটলো দেশের তৃণমূল ফুটবলার গড়ার কারখানা বরিশাল ফুটবল একাডেমির। ঘরোয়া ফুটবলের বড় পরিসরে বিশেষ করে ঢাকায় বরিশালের কোন ক্লাব বা একাডেমির অস্তিত্ব নেই বললেই চলে। আসন্ন ঢাকা পাইওনিয়ার ফুটবল লিগে বরিশাল ফুটবল একাডেমি নামে একটি ক্লাব দল অংশ নিতে যাচ্ছে। বর্তমানে উক্ত সংগঠনটির সমস্ত কার্যক্রম ঢাকা কেন্দ্রিক হলেও ভবিষ্যতে বৃহত্তর বরিশাল তথা জেলা সদরে এর কার্যক্রম বিস্তৃত করার ইচ্ছে রয়েছে ক্লাবটির কর্মকর্তাদের। একাডেমির মূল উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হচ্ছেন মো. সাইফুল ইসলাম। নিজে ফুটবলার হতে না পারলেও ফুটবলার তৈরির জন্য কাজ করতে চান। তাই একটি ফুটবল একাডেমি গড়ে তুলেছেন তিনি।

বরিশাল ফুটবল একাডেমির আত্মপ্রকাশের দিন আসন্ন ঢাকা পাইওনিয়ার ফুটবল লিগকে সামনে রেখে একাডেমির গভর্নিং বডি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন ফুটবল সংগঠক ও ব্যবসায়ী বরিশালের সন্তান সৈয়দ রিয়াজুল করিম। যিনি দেশের অন্যতম প্রাচীন ক্রীড়া সংগঠন দিলকুশা স্পোর্টিং ক্লাবের সভাপতি। একই দিন একাডেমির কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন আরেক বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক শাজাহান মিয়া। অনুষ্ঠানে প্রায় শ'খানেক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- আরামবাগ ক্রীড়া সংঘের ভারপ্রাপ্ত সভাপতি এজাজ মোহাম্মদ জাহাঙ্গীর, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান মাইনু, দিলকুশা স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক সালাউদ্দীন রতন, চলচ্চিত্র অভিনেতা ও সাবেক ফুটবলার নজরুল ইসলাম কাবিলা, দৈনিক ইনকিলাবের সিনিয়র ক্রীড়া সাংবাদিক জাহেদ হোসেন খোকন, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটির সাধারণ সম্পাদক শফিকুল শামীম, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সহ-সভাপতি আব্দুল বারী মানিক, এফসি ব্রাহ্মণবাড়িয়া ফুটবল দলের সভাপতি টিএম শওকত আলী মোস্তফা, বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন যুবায়ের, সদস্য হাসান, আরামবাগ ফুটবল একাডেমীর কর্মকর্তা জিতু আলম, সানি, শিহাব, মিতু ও গোলাম মাওলা সহ অন্যান্যরা।

পরিচিতি সভায় বরিশাল ফুটবল একাডেমির আত্মপ্রকাশ উপলক্ষে শুভ কামনা জানিয়ে বিভিন্ন বক্তা তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন। বক্তারা আসন্ন ঢাকা পাইওনিয়ার ফুটবল লীগে শক্তিশালী দল গঠন করার জন্য সবাই পাশে থেকে সাহায্য সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। বরিশাল ফুটবল একাডেমির পক্ষ হতে গর্ভনিং বডির চেয়ারম্যান সৈয়দ রিয়াজুল করিম ও সভাপতি শাজাহান মিয়াকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি ক্রেষ্ট উপহার দেয়া হয়। আমন্ত্রিত অতিথিদেরকে একাডেমির সুদৃশ্য লোগো সম্বলিত মগ ও নতুন বছরের ক্যালেন্ডার উপহার দেয়া হয়। অনুষ্ঠানের শেষে ছিল নৈশভোজের আয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Maruf Hossen ২০ মার্চ, ২০২২, ১১:৫২ পিএম says : 0
আমি খেলা সেখবো আপনি জরলি আমার কাছে ফোন দেন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন