শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় মাওঃ আতাউর রহমান মোমতাজীর উপর হামলার প্রতিবাদে সভা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৭:৫৯ পিএম

ভোলা জেলার বিশিষ্ট আলেমে দ্বীন ভোলা গোরস্থান মাদ্রাসার সিনিয়র শিক্ষক ইসলামী আন্দোলন নেতা আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী সহ স্থানীয় আরো কয়েকজন আলেমের উপর গত ০৩/০১/২২ তারিখ ১২ নং উত্তর দিগলদী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন মুনসুর ও তার সন্ত্রাসী ক্যাডার বাহিনী কর্তৃক সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচার দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা উত্তর শাখার আয়োজনে বুধবার সকাল ১১ টায় বরিশাল দালান থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহর এলাকা প্রদক্ষিণ করে নতুন বাজার এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওলামা মাশায়েখ আইম্মার পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতি ইয়াছিন নবীপুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় ওলামা মাশায়েখ পরিষদের সাধারন সম্পাদক মাওঃ মোঃ মিজানুর রহমান, জমিয়াতুল মোদারেছিনের ও মুসলিম ঐক্য পরিষদের ভোলা জেলা সাধারন সম্পাদক, ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোবাশ্বিরুল হক নাঈম, ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় নেতা আলহাজ্ব মাওঃ ওবায়েদুর রহমান বিন মোস্তফা, জাতীয় ঈমান আকিদা পরিষদের সভাপতি আলহাজ্ব মাও মীর বেলায়েত হোসেন, ভোলা জেলা ঈমান আকিদার সাধারন সম্পাদক মাওঃ তাজউদ্দিন ফারুকী, আলহাজ্ব মাওঃ আতাউর রহমান মোমতাজী, ভোলা সদর উপজেলার জমিয়াতুল মোদারেছিনের সভাপতি মাওঃ আব্দুল লতিফ সাহেব, ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর সাধারন সম্পাদক মাওঃ তরিকুল ইসলাম তারেক প্রমুখ।

এসময় বক্তারা বলেন গত ০৩/০১/২২ তারিখে একটি দ্বীনি দাওয়াতে গিয়ে সেখান থেকে ফেরার পথে সন্ত্রাসী মুনসুর চেয়ারম্যান তার নিজ হাতে লাঠী দিয়ে মাওঃ আতাউর রহমান মোমতাজী সাহেবকে পিটিয়ে তার মোটর সাইকেলটি ভেঙ্গে পুকুরে ফেলে দেয় এবং তার সাথে থাকা মাওঃ সাদেকুর রহমান, মাওঃ আনোয়ার হোসেন রুমি, মুফতি এমরান হোসাইন,মাওঃ আব্বাস উদ্দিনকে পিটিয়ে আহত করা হয়।

প্রতিবাদ সভায় ভোলা জেলার সকল মুসলিম তৌহিদি জনতার পক্ষে ভোলা জেলা জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এ ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে বলেন ৭২ ঘন্টার মধ্যে সন্ত্রাসী মুনসুর চেয়ারম্যানকে গ্রেফতার করে তদন্তের মাধ্যমে দোষীদের আইনে মাধ্যমে কঠিন শাস্তির আওতায় বিচার দাবী করেন। এবং তারা হুশিয়ারি উচ্চার করে বলেন ভোলায় যদি আর কোন আলেম ওলামাকে অপমান অপদস্থ করা হয় তাহলে ভোলার আলেম সমাজ কঠিন কর্মসূচী দিতে বাধ্য থাকিবে। প্রতিবাদ সভা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার ফকিহ মুফতি আহাম্মদ উল্লাহ।

উল্লেখ এ ঘটনায় এবং আজকের সভার উপস্থিতি ভোলা জেলার সকল আলেম ওলামা, মুসলিম জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে মনে করছে এলাকার সুধী জনরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন