বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিউরেটর-মাঠ কর্মীদের মুশফিকের অর্থ পুরস্কার!

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পুরস্কার বিতরনী মঞ্চ থেকে দূরত্বটা খুব বেশি নয়, ৫০ গজেরও কম। ড্রেসিং রুম থেকে দৌঁড়ে এলেন মুশফিকুর, হাতে তার এক বান্ডিল ৫০০ টাকার নোট! মাঠকর্মীদের ডেকে সেই টাকার বান্ডিলটা বুঝিয়ে দিয়েছেন কিউরেটর গামিনি সিলভার হাতে! কিছুক্ষণ পর আবারো এলেন মুশফিকুর, এবার এক বান্ডিল ৫০০ টাকার নোট শ্রীলঙ্কান কিউরেটর গামিনি সিলভার হাতে দিলেন গুজে! মাঠকর্মীদের জন্য তার পক্ষ থেকে অর্থ পুরস্কারের অংকটা জানা গেলÑ৫৫ হাজার টাকা! কিন্তু গামিনিকে দেয়া অর্থ পুরস্কারটা থাকল অজানা।
ঢাকা টেস্টে ইংল্যান্ডকে স্পিন ফাঁদে ফেলে তিনদিনে হারিয়ে দেয়ার নায়ক মিরাজ, সাকিব, তাইজুলÑ এই ত্রয়ী। তবে যাদের সাফল্যের মঞ্চটা তৈরি করেছেন গামিনিÑ সেই কিউরেটরকে ঘিরেই গতকাল কৌতুহলী সবাই। কৃতজ্ঞ মুশফিক, মিরাজ। চট্টগ্রাম টেস্টে স্পিন আতঙ্কে ইংল্যান্ডকে তটস্থ রাখায় প্রশংসিত কিউরেটর জাহিদ রেজা বাবু। চট্টগ্রাম টেস্ট ২২ রানে বাংলাদেশ হেরে যাওয়ায় তাই বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল সাড়ে ৫ হাজার ডলার মাইনে পাওয়া এই শ্রীলংকান কিউরেটরকে। সে চ্যালেঞ্জে জিতে ভীষন খুশি গামিনি। ছিলেন প্রথম শ্রেনীর ক্রিকেটার,ছিলেন আইসিসি’র প্যানেল আম্পায়ার। ইংল্যান্ড দল ঢাকায় আসার পর থেকেই নাকি তাদের ব্যাটসম্যানদের উপর গোয়েন্দাগিরির দায়িত্বটা পেয়েছিলেন বোর্ডের তরফ থেকে। অনুশীলনে তাদের ক্রিকেটারদের ভুল-ত্রæটি,শক্তির দিক দেখে সে অনুযায়ী উইকেট তৈরির ফর্মূলাটা হাতুরুসিংহে, মুশফিকুরদের সঙ্গে শেয়ার করেছেন বলে জানিয়েছেন গামিনিÑ‘ আমার জন্য বাংলাদেশ দলের শক্তি অনুযায়ী উইকেট তৈরির চ্যালেঞ্জ ছিল। তাছাড়া ইংল্যান্ড দল যখন ঢাকায় এসেছে,তখন থেকেই ওদের কোথায় দূর্বলতা,কোথায় শক্তি তা দেখে উইকেট তৈরির নির্দেশনা দেয়া হয়েছিল। আমি সেটাই করেছি।’
মিরপুর শের-ই-বাংলায় নিয়মিত ৪০ জনমাঠকর্মীর সঙ্গে আরো ২০ গ্রাউন্ডসম্যানকে যুক্ত করা হয়েছিল। বাংলাদেশ ক্রিকেট দলের চাহিদামত উইকেট তৈরি করতে পারায় মুশফিকুরের ৫৫ হাজার টাকার সঙ্গে বিসিবি’র ১ লাখ টাকা পুরস্কার গতকালই হয়েছে বন্টন। জানেন, পুরস্কার বিতরনী মঞ্চের সামনে দাঁড়িয়ে যখন ইংল্যান্ড ক্রিকেট দলের হতাশ মুখগুলো যাচ্ছে দেখা,ঠিক তার কাছে দাঁড়িয়ে চাঁদার টাকায় কেনা ১০ প্যাকেট মিস্টি এনে শ্রীলংকান কিউরেটর গামিনি সিলভার মুখে তুলে দিয়েছে মাঠকর্মীরা। তুলেছে সেলফি কিউরেটরের সঙ্গে! যাদের অক্লান্ত পরিশ্রমে পছন্দমতো উইকেট পেয়ে ইংল্যান্ডকে এই প্রথম হারিয়েছে বাংলাদেশ টেস্টে, সেই মাঠকর্মী আর কিউরেটরের সঙ্গে সেলফিতে ফ্রেমবন্দী মুশফিকুর, মিরাজ!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন