ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

চট্টগ্রাম চেম্বার প্রতিনিধি দলের সাথে কুয়েত বাণিজ্যমন্ত্রীর মতবিনিময়

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশের বিভিন্ন বাজার সুযোগ-সুবিধা অনুসন্ধানের মাধ্যমে কুয়েত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্কোন্নয়ন আগামী দিনগুলোতে আরও বৃদ্ধি পাবে। স¤প্রতি চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বাণিজ্য প্রতিনিধিদলের সাথে মতবিনিময়কালে কুয়েতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইউসেফ মোহাম্মদ আল আলী এ মন্তব্য করেন।
মতবিনিময়কালে কুয়েতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী সফররত বাণিজ্য প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে উভয় দেশের অর্থনৈতিক বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আন্ডার সেক্রেটারী খালেদ জাসেম আল-শামালি বিশ্ব বাণিজ্যে বাংলাদেশের অগ্রগতিকে বিস্ময়কর উল্লেখ করে বলেন, বাংলাদেশ হতে পারে কুয়েতী ব্যবসায়ী ও উদ্যোক্তাদের বিনিয়োগের উপযুক্ত স্থান। তিনি বেসরকারী খাতের বিকাশে উভয় দেশের বেসরকারী খাতকে অধিকতর ঘনিষ্ঠভাবে কাজ করার উপরও গুরুত্বারোপ করেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, পরিচালকবৃন্দ মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), হাবিব মহিউদ্দিন, অঞ্জন শেখর দাস, মোঃ রকিবুর রহমান, মোহাম্মদ জাহেদুল হক, কুয়েতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম, মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারী খালেদ জাসেম আল-শামালি এবং চেম্বার সদস্য কাজী মোঃ মিজানুর রহমান।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম কুয়েতকে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম বন্ধুরাষ্ট্র উল্লেখ করে বলেন, চট্টগ্রাম চেম্বার বাণিজ্য প্রতিনিধি দলের এ সফরের মাধ্যমে সরকারী ও বেসরকারী পর্যায়ে নতুন মেলবন্ধন রচিত হবে। তিনি বাংলাদেশে প্রস্তাবিত ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল বিশেষ করে চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারার প্রসঙ্গ উল্লেখ করে তাতে একক বা যৌথ কুয়েতী বিনিয়োগ প্রত্যাশা করেন। চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে ১১ সদস্যবিশিষ্ট এক বাণিজ্য প্রতিনিধি দল গত ২৩-২৬ অক্টোবর কুয়েত সফর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন