বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এবার বিশ্ব কাবাডিতে চোখ বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা গত বছর প্রথমবারের মতো আয়োজন করেছিল বাংলাদেশ কাবাডি ফেডারেশন। এবারও টুর্নামেন্টটি আয়োজন করতে চায় তারা। পাশাপাশি বাংলাদেশ এবার চাইছে বিশ্ব কাবাডি প্রতিযোগিতার আয়োজন করতে।

আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের কোষাধ্যক্ষ বাংলাদেশের বর্ষিয়ান সংগঠক আমির হোসেন পাটোয়ারী। তিনি জানান, ক’দিন আগে আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের সভায় আগামী বছর তিনটি বিশ্বকাপের ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে। সেখানে বাংলাদেশ আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে। তবে এখনো আনুষ্ঠানিক চিঠি চালাচালি শুরু হয়নি। এদিকে গতকাল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ জানান বিশ্ব কাবাডির আয়োজন নিয়ে বাংলাদেশ উৎসাহী, ‘চলতি বছরের মার্চে আমরা পুনরায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার আয়োজন করব। এ আসরে এশিয়ান ও আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের অনেক কর্মকর্তাকে আমন্ত্রণ জানানো হবে। বিশ্ব কাবাডির আয়োজনের লক্ষ্যে বাংলাদেশের ভেন্যু, আবাসন ও অন্যান্য সুযোগ সুবিধা তাদেরকে স্বচক্ষে দেখানোর পরিকল্পনা আমাদের।’ সোহাগ আরও বলেন, ‘আগামী বছর মহিলা, পুরুষ ও যুব তিনটি বিশ্বকাপ রয়েছে। ভারত, ইরান আগ্রহ দেখিয়েছে স্বাগতিক হতে। এ আগ্রহ আমাদেরও আছে। আমরা বঙ্গবন্ধু কাবাডি আয়োজন করে আন্তর্জাতিক অঙ্গনে ইতোমধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছি। বিশ্ব কাবাডি আয়োজনে আমরা সক্ষম।’

গত বছরের মার্চের শেষে বঙ্গবন্ধুর নামে আন্তর্জাতিক টুর্নামেন্ট করেছিল বাংলাদেশ কাবাডি ফেডারেশন। এবার তাদের লক্ষ্য মার্চের প্রথম সপ্তাহে এ টুর্নামেন্ট আয়োজনের। করোনা পরিস্থিতি অবনতি অথবা সরকারি নিষেধাজ্ঞা না থাকলে এই মার্চেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির দ্বিতীয় আসর আয়োজনের পরিকল্পনা ফেডারেশনের। ইতোমধ্যে কেনিয়া, পোল্যান্ড, শ্রীলঙ্কা, নেপাল, কোরিয়া, ইরাক, মালয়েশিয়া, আর্জেন্টিনা ও ইংল্যান্ড খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে। সরকারি বিধি-নিষেধ থাকলে সেক্ষেত্রে মার্চে না হলে এই বছর এশিয়ান গেমসের আগে অন্তত প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে এটি আয়োজন করতে বদ্ধ পরিকর বাংলাদেশ কাবাডি ফেডারেশন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন